খালেদা জিয়ার বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে মামলা

khaleda_4ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে মামলা হয়েছে।

আজ মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম মোস্তাফিজুর রহমানের আদালতে এ নালিশী মামলাটি দায়ের করেছেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। আজ দুপুরে মামলা বিষয়ে শুনানি হতে পারে বলে আদালত সূত্রে জানা গেছে। মামলায় চারজনকে সাক্ষী করা হয়েছে। মামলার এজাহারে বলা হয়, বেগম খালেদা জিয়া রাজধানীর শাহাবাগ থানার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে ১৪ অক্টোবর ২০১৪ তারিখে হিন্দু সম্প্রদায়ের শুভ বিজয়ার অনুষ্ঠানে সনাতন ধর্মালম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। এ সময় তিনি বাংলাদেশ আওয়ামী লীগ বিষয়ে নানা কটূক্তিপূর্ণ সমালোচনা করেন। বক্তৃতার এক পর্যায়ে তিনি বলেন, আওয়ামী লীগ ধর্মনিরপক্ষতার মুখোশ পরে আছে। আসলে দলটি ধর্মহীনতায় বিশ্বাসী।

এজাহারে উল্লেখ করা হয়, তিনি (খালেদা জিয়া) বলেন আওয়ামী লীগ সব ধরনের মানুষের ওপর আঘাত করে। আর লোক দেখানো ধর্মনিরপেক্ষতার কথা বলে ধর্মীয় প্রতিষ্ঠান দখল করে নেয়। আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষতার মুখোশ পরে আছে। এ জবরদখলকারী সরকারের হাতে কোনো ধর্মের মানুষই নিরাপদ নয়।

ধর্মীয় উস্কানি ও বিভিন্ন শ্রেণীর মধ্যে বিরোধ সৃস্টির লক্ষ্যে বক্তব্য দেয়ায় তার বিরুদ্ধে দণ্ডবিধির ১৫৩(ক) ও ২৯৫(ক) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় নালিশী মামলা করা হয়।

তথ্যসূত্র: যুগান্তর

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend