সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য স্বাস্থ্য বীমার প্রস্তাব

bangladesh logo_1সরকারি কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্থ্য বীমার আওতায় আনার প্রস্তাব করবে পে-কমিশন। সুচিকিৎসা নিশ্চিত করার লক্ষ্যে এই স্বাস্থ্য বীমার প্রস্তাব করবে পে-কমিশন। এই বীমার আওতায় কর্মকর্তা বা কর্মচারীদের চিকিৎসা, দুর্ঘটনা বা মৃত্যু কাভারেজ দেয়া হবে। তাদের পরিবারের সদস্যরা এর আওতায় শুধু স্বাস্থ্যসেবা পাবেন। এজন্য কর্মকর্তা বা কর্মচারী প্রত্যেককে স্বাস্থ্য কার্ড প্রদান করা হবে।

আজ পে অ্যান্ড সার্ভিস কমিশনের চেয়ারম্যান ড. মুহাম্মদ ফরাসউদ্দিন সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিমের সাথে সাক্ষাৎ করতে এসে একথা জানান।

মুহাম্মদ ফরাসউদ্দিন জানান, প্রস্তাবনা অনুযায়ী কর্মকর্তা কর্মচারীরা আগের মতোই মূল বেতনের সাথে চিকিৎসা ভাতা উত্তোলন করবেন। এছাড়াও প্রত্যেকের জন্য সরকার প্রতি মাসে নির্দিষ্ট হারে বীমার প্রিমিয়াম নির্দিষ্ট একটি ফান্ডে প্রদান করবে। কর্মচারী কল্যাণ ফান্ডের ন্যায় এই ফান্ড থেকে স্বাস্থ্য বীমার সুবিধা পাওয়া যাবে বলে কমিশনের চেয়ারম্যান জানান। স্বাস্থ্য কার্ডধারী কর্মকর্তাকে সরকারের সকল হাসপাতালে প্রাধিকার প্রদানের ব্যবস্থা গ্রহণের জন্য কমিশনের চেয়ারম্যান মন্ত্রীকে অনুরোধ করেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দরিদ্রদের চিকিৎসা নিশ্চিত করতে সরকার দেশে স্বাস্থ্য বীমা চালু করার উদ্যোগ নিয়েছে। ইতোমধ্যে টাঙ্গাইলের তিনটি উপজেলায় দরিদ্র জনগোষ্ঠী, গার্মেন্টস কর্মী এবং সরকারি কর্মকর্তা কর্মচারীদের মধ্যে স্বাস্থ্য বীমা সুবিধা প্রদানের জন্য একটি পাইলট প্রকল্প কাজ করছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend