বাংলাদেশের মোবাইল নেটওয়ার্ক নিয়ে চিন্তিত বিএসএফ

Bsf2বাংলাদেশের মোবাইল নেটওয়ার্ক নিয়ে বিপাকে পড়েছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ। বাংলাদেশের মোবাইল ফোনের নেটওয়ার্ক ব্যাবহার করে সীমান্তের অন্য পাশে টাকার বিনিময়ে নাগরিকত্ব প্রমাণের গুরুত্বপূর্ণ বিভিন্ন নথি বানিয়ে দেওয়ার চক্র মাথাচাড়া দিয়ে ওঠায় বিএসএফ এর বিপত্তি আরো বেড়েছে।

পশ্চিমবঙ্গের বিভিন্ন গণমাধ্যম এসব তথ্য দিয়েছে।

পশ্চিমবঙ্গের গণমাধ্যম দাবি করেছে, সীমান্ত দিয়ে চোরােইপথে বাংলাদেশি অনুপ্রবেশকারীরা ভারতে পা রেখেই এদেশের নাগরিকত্ব প্রমাণের বিভিন্ন ভুয়া নথি তুলে ধরছে। যে নথি গুলি দেখে বিভ্রান্ত হচ্ছে জওয়ানরা। শুধু বাংলাদেশি অনুপ্রবেশের ঘটনাই নয়, সীমান্তের নিরাপত্তার ব্যাপারে অন্য আরও একটি বিষয় বিএসএফ ও গোয়েন্দাদের সমস্যায় ফেলে দিয়েছে তা হলো ভারতেও বাংলাদেশি মোবাইল নেটওয়ার্কের অবাধ বিস্তার। গ্রামীণফোন,রবি ও বাংলালিংক-সহ বিভিন্ন মোবাইলের টাওয়ার ভারতের হিলির বিস্তীর্ণ এলাকা জুড়ে প্রসারিত রয়েছে। ফলে অনুপ্রবেশকারী ও চোরাকারবারীরা সহ অনেকেই ভারতের মাটিতে দাড়িয়ে অবাধে বাংলাদেশি মোবাইল ও সিমকার্ড তথা নেটওয়ার্ক ব্যবহার করছে। মূলত বাংলাদেশি এই মোবাইল নেটওয়ার্কের সুবিধা নিচ্ছে চোরাকারবারী ও অনুপ্রবেশকারীরা। অথচ হিলি শহরে প্রবেশ করা মাত্রই এদেশের বিএসএনএল নেটওয়ার্ক উধাও হয়ে যায়।

বিএসএনএল নেটওয়ার্ক না থাকায় সমস্যায় পড়ছেন খোদ বিএসএফ ও গোয়েন্দারাও। যার ফলে বাংলাদেশ সীমান্তের নিরাপত্তা ও কড়া নজরদারি ব্যবস্থা নিয়ে প্রশ্ন চিহ্ন দেখা দিয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend