১৯ বছর পর সরিষাবাড়ী উপজেলা আ’লীগের সম্মেলন

index_7১৯ বছর পর জামালপুরের সরিষাবাড়ী উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। রবিবার বিকাল আড়াই টায় সরিষাবাড়ী অনার্স কলেজ ক্যাম্পাসে প্রথম অধিবেশন সম্মেলনের পর সভাপতি ও সাধারন সম্পাদক নির্বাচন করা হবে। উপজেলা দলীয় কার্যালয়ে ২০৪ জন কাউন্সিলার তাদের ব্যালটের মাধ্যমে সভাপতি-সম্পাদক নির্বাচন করবেন। এ দুটি পদে ৪ জন প্রার্থী প্রতিযোগিতায় মাঠে নেমেছেন।

এ উপলক্ষে বৃহস্পতিবার রাতে সম্মেলনের প্রধান সমন্বয়ক অধ্যক্ষ আশরাফ হোসেন তরফদার জামালপুর জেলা আ’লীগ কার্যালয়ে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেন। প্রার্থীদের মধ্যে সভাপতি পদে সানোয়ার হোসেন বাদশা আনারস, ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান হেলাল ছাতা, সাধারন সম্পাদক পদে অধ্যাপক হারুন-অর-রশিদ দোয়াত কলম ও সাবেক এমপি ডা. মুরাদ হাসান মাছ প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলা আ’লীগের যুগ্ম সম্পাদক ও সম্মেলন প্রস্ততি কমিটির সদস্য সচিব মোস্তাফিজুর রহমান শাহাজাদা এ তথ্য জানিয়েছেন।
জানা যায়, ১৯৯৫ সালে উপজেলা আ’লীগের কমিটি গঠন করা হয়েছিল। এ কমিটি প্রায় দীর্ঘ ১৯ বছর ধরে চলে আসছে। এতে দলীয় নেতাকর্মীদের আশা আকাংখার প্রতিফলন না ঘটায় অভ্যন্তরিণ বিরোধসহ নানা ক্ষোভের সৃষ্টি হয়। ফলে দলের সাংগঠনিক কার্যক্রম অনেকটা স্থবির হয়ে পড়ে। এ স্থবিরতা কাটাতে গত ১৯ সেপ্টেম্বর কমিটি গঠনের লক্ষে উপজেলা আ’লীগের সম্মেলন প্রস্ততি কমিটিসহ তারিখ ঘোষনা করা হয়। প্রথমে ২৮ অক্টোবর তারিখ নির্ধারন করা হলেও রাজনৈতিক অভ্যন্তরিণ কারণে দুই দফা রদবদল করা হয়। অবশেষ ২৬ অক্টোবর তারিখ চুড়ান্ত হয়। এ সম্মেলনে প্রধান অতিধি হিসেবে স্বাস্থ্য মন্ত্রী আলহাজ্ব মোহাম্মদ নাসিম উপস্থিত থাকবেন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী আলহাজ্ব মির্জা আজম ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend