১৬ নভেম্বর বৃহত্তর চট্টগ্রামে ধর্মঘটের ঘোষণা

poribohon dormogot_0পাঁচ দফা দাবি আদায়ে বৃহত্তর চট্টগ্রামে আগামী ১৬ নভেম্বর ২৪ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ঘোষণা দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশন আঞ্চলিক কমিটি। শনিবার দুপুরে নগরীর দেওয়ানহাট এলাকায় এক কমিউনিটি সেন্টারে সংগঠনের সম্মেলনে এ ধর্মঘটের ঘোষণা দেওয়া হয়।

দাবিগুলো হলো- ঢাকা-চট্টগ্রাম মহাসড়ককে যানজট মুক্ত করা, মহাসড়কে চলাচলকারী গাড়িগুলোর জন্য টার্মিনাল ও ট্রাক টার্মিনাল নির্মাণ, সিএনজিচালিত অটোরিকশার জন্য পার্কিংয়ের ব্যবস্থা, মোটর ভেহিকেল আইন- ১৯৮৩ সংশোধন করা এবং বিআরটিএ’র বিদ্যমান দুর্নীতি বন্ধে কার্যকর ব্যবস্থা নেওয়া।

ফেডারেশনের চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সভাপতি মো. মুছা জানিয়েছেন, দাবি পূরণ না হলে ১৬ নভেম্বর সকাল ৬টা থেকে ১৭ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত বৃহত্তর চট্টগ্রামের কোনো রুটে ফেডারেশনের অন্তর্ভুক্ত সংগঠনের কোনো বাস-মিনিবাস, হিউম্যান হলার, ট্রাক, ট্যাংকলরিসহ সব ধরনের যান্ত্রিক মোটরযান চলাচল বন্ধ থাকবে।

ওই দিন বৃহত্তর চট্টগ্রামের আওতাধীন চট্টগ্রাম, কক্সবাজার, রাঙ্গামাটি, খাগড়াছড়ি এবং বান্দরবান জেলা থেকে কোনো গাড়ি ঢাকা কিংবা অন্য কোনো এলাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে না বলে জানান তিনি।

ফেডারেশনের চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সভাপতি মো. মুছার সভাপতিত্বে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন সংগঠনের পূর্বাঞ্চলীয় কমিটির সভাপতি মৃনাল চৌধুরী ও চট্টগ্রাম বিভাগীয় কমিটির সভাপতি হাজী রুহুল আমিন।

সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম আঞ্চলিক কমিটির কর্মকর্তা অলি আহমদ, রবিউল মওলা এবং আবদল গফুর প্রমুখ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend