নির্দিষ্ট সময়ের মধ্যে স্থানান্তর না করলে হাজারিবাগের সব কারখানা বন্ধ করে দেয়া হবে

tennary_picহাজারিবাগের ট্যানারীমালিকদের উদ্দেশ্য করে শিল্পমন্ত্রী আমির হোমেন আমু বলেছেন, সরকারের পক্ষ থেকে সবধরণের সহায়তা দেওয়ার পরও ট্যানারি স্থানান্তরের ধীর গতি সহ্য করা হবেনা। জনস্বার্থে এ বিষয়ে সরকার কাউকে কোনোও ধরণের ছাড় দেবে না। গুটি কয়েক শিল্পপতির খাম-খেয়ালির জন্য কোটি কোটি মানুষের জীবন বিপন্ন হতে দেওয়া যায় না।

শনিবার রাজধানীর হাজারিবাগ ট্যানারি মোড়ে ট্যানারি ওয়ার্কাস ইউনিয়নের ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এসব কথা বলেন।

মন্ত্রী হুঁশিয়ারী দিয়ে বলেন,নির্ধারিত সময়ের মধ্যে ট্যানারি স্থানান্তর না করলে হাজারিবাগের সব কারখানা বন্ধ করে দেওয়া হবে। পাশাপাশি সাভারের চামড়া শিল্প-নগরীতে বরাদ্দকৃত প্লটও বাতিল করা হবে।

পরিবেশ দূষণের কারণে রাজধানীবাসী দীর্ঘদিন ধরেই হাজারিবাগের ট্যানারি স্থানান্তরের দাবি জানিয়ে আসছে। অনেক দিন চেষ্টা করেও এ ট্যানারি সরানো সম্ভব হয়নি।

আমির হোসেন আমু আরও বলেন, দেশের অর্থনীতিকে শক্তিশালী করতে চামড়া শিল্পের বলিষ্ঠ ভূমিকা রয়েছে। ইতোমধ্যে এ শিল্পখাতে বাংলাদেশের রপ্তানি আয় এক বিলিয়ন ডলার অতিক্রম করেছে। চামড়া শিল্প ক্রমান্বয়ে দেশের তৈরি পোশাক শিল্পকে ছাড়িয়ে যাবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend