মঙ্গলবার জামায়াতের দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি

image_142006.jamayatবিগত ২০০৬ সালের ২৮ অক্টোবরের খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আগামীকাল ২৮ অক্টোবর সারা দেশব্যাপী শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী। সোমবার জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারী জেনারেল ডা. শফিকুর রহমান গণমাধ্যমে এক বিজ্ঞপ্তিতে তিনি এ বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন।

বিবৃতিতে বলা হয়, আগামীকাল ২৮ অক্টোবর মঙ্গলবার ইতিহাসের এক কালো দিবস। বিগত ২০০৬ সালে ২৮ অক্টোবর আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের সশস্ত্র সন্ত্রাসীরা বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে আয়োজিত বাংলাদেশ জামায়াতে ইসলামীর শান্তিপূর্ণ সমাবেশে লগি-বৈঠা দিয়ে সন্ত্রাসী হামলা চালিয়ে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের ৬ জন নেতা-কর্মীকে পিটিয়ে হত্যা করে। এছাড়া তারা কয়েক হাজার নেতা-কর্মীকে আহত করেছিল। সেদিন তারা সমাবেশের মঞ্চে উপস্থিত জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দকে হত্যার ষড়যন্ত্রও করেছিল।

বিবৃতিতে আরো বলা হয়, সেদিন ১৪ দলের সন্ত্রাসীরা জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের নেতা-কর্মীদের হত্যা করেই ক্ষান্ত হয়নি। তারা নিহতদের লাশের উপর দাঁড়িয়ে উল্লাস নৃত্য করেছিল। তাদের নৃশংসতা ও পৈশাচিকতা বাংলাদেশের ইতিহাসে একটি কলঙ্কজনক অধ্যায় হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। এছাড়া হত্যাকারীদের বিচারের লক্ষ্যে মামলা করা হয়েছিল। কিন্তু বর্তমান সরকার ঘাতকদের রক্ষা করার জন্য সেই মামলা তুলে নিয়েছে। এ সরকার মামলা তুলে নিয়ে প্রমাণ করেছে তারা ২৮ অক্টোবরের গণহত্যার সঙ্গে সম্পৃক্ত। কোনো খুনীর মামলা প্রত্যাহার করে নেয়ার অধিকার নেই। দেশের জনগণই ২৮ অক্টোবর সংগঠিত মানবতাবিরোধী অপরাধের এবং গণহত্যার দায়ে অভিযুক্ত খুনীদের বিচার করবে।

তবে ঘোষিত এ কর্মসূচি শান্তিপূর্ণভাবে সফল করার জন্য বাংলাদেশ জামায়াতে ইসলামীর সকল শাখার প্রতি আহ্বান জানাচ্ছি এবং দেশবাসীর সহযোগিতা কামনা করছি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend