বন্দি বিনিময় ও নিরাপত্তা সহযোগিতাসহ আমিরাতের সাথে তিনটি চুক্তি সই

BJKBJ20141027182331সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে তিনটি চুক্তিতে সই করেছে বাংলাদেশ। এই তিনটি চুক্তির মধ্যে রয়েছে সাজাপ্রাপ্ত বন্দি বিনিময় ও নিরাপত্তা সহযোগিতা চুক্তি।

সোমবার দুবাইয়ে আমিরাতের প্রধানমন্ত্রী শেখ মুহাম্মদ বিন নরশিদ আল মাকতুম ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকের পর দুই নেতার উপস্থিতিতে এসব চুক্তি তিনটি স্বাক্ষরিত হয়।

এর মধ্যে সাজাপ্রাপ্ত বন্দি বিনিময় ও নিরাপত্তা সহযোগিতা বিষয়ক চুক্তি দুটিতে সই করেন বাংলাদেশের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এবং আমিরাতের উপ প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী শেখ সাইদ বিন জায়েদ। এছাড়া ঢাকায় আমিরাতের দূতাবাসের জন্য প্লট হস্তান্তরে অন্য চুক্তিটি হয়। এতে বাংলাদেশের পক্ষে সই করেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। আমিরাতের পক্ষে ছিলেন সে দেশের পররাষ্ট্রমন্ত্রী শেখ আবদুল্লা বিন জায়েদ।

আমিরাত সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার সকালে আবুধাবি থেকে দুবাইয়ে আসেন। দুপুরে জাবিল প্রাসাদে আমিরাতের উপ রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী দুবাইয়ের শাসক শেখ মুহাম্মদ বিন নরশিদ আল মাকতুমের সঙ্গে বৈঠক করেন। তিন দিনের এই সফর শেষে সোমবারই দেশে ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend