বাংলাদেশের মানুষ প্রকৃত অর্থেই ভাল মানুষ’

danযুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা বলেছেন, বাংলাদেশের মানুষ প্রকৃত অর্থেই ভাল মানুষ। তারা পরিশ্রমী, সৎ, সৃষ্টিশীল, উদ্যোগী, সহনশীল ও বলিষ্ঠ। তারা পরিবার পরিজনের জন্য সুখী জীবন গড়ে তুলতে, ভাল স্বাস্থ্যসেবা ও মানসম্মত শিক্ষা প্রদানের জন্য শান্তি ও সম্প্রীতির সঙ্গে বসবাস করতে চায়। বিশ্বব্যাপী সকল ভাল মানুষরাই তাদের পরিবারের জন্য এই একই আশা-আকাঙ্ক্ষা লালন করে।
পুলিশ স্টাফ কলেজে মঙ্গলবার গুরুত্বপূর্ণ মামলার ব্যবস্থাপনা কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। দুই সপ্তাহ ধরে পুলিশ স্টাফ কলেজে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।
মজীনা বলেন, বাংলাদেশের প্রতিটি জেলা ঘুরে দেখার আমার আকাঙ্ক্ষা ছিল। গত মাসে আমি সে আকাঙ্ক্ষা পূর্ণ করেছি। বাংলাদেশের যেখানেই আমি গিয়েছি, সেখানেই অসাধারণ ভাল জনগণের সঙ্গে আমার দেখা হয়েছে। কিন্তু আমেরিকা ও অন্যান্য দেশের মতো বাংলাদেশেও একটি কলঙ্ক আছে। তারা ভাল মানুষদের নিজেদের শিকারে পরিণত করতে চায়। চুরি, লুটতরাজ, ক্ষতিসাধন ও ধর্ষণ করতে চায়। কোনোপ্রকার ভয়-ভীতি ছাড়াই জনগণ যাতে শান্তিতে বসবাস করতে পারে, সে জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে কাজ করতে হবে।
মজীনা বলেন, এ কর্মশালার মাধ্যমে কার্যকর তদন্ত, ক্রাইম সিন ব্যবস্থাপনা, আলামত সংগ্রহ ও প্রক্রিয়াজাতকরণ, মামলা আরও মজবুত করতে ফরেনসিক আলামতের ব্যবহার, সাক্ষাৎকার ও জিজ্ঞাসাবাদের কৌশল, বোমা বিস্ফোরণের তদন্ত, উচ্চপদস্থ কর্মকর্তাদের অর্থ সংশ্লিষ্ট অপরাধসহ আরও অন্যান্য অপরাধ তদন্তের ক্ষেত্রে আপনাদের দক্ষতা বৃদ্ধির পাশাপাশি আধুনিকায়ন করছেন। ফলে একবিংশ শতাব্দীর অপরাধীদের মোকাবেলা করতে আপনাদের দক্ষতাকে আরও উন্নত, নিপুণ ও শানিত করতে হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend