ঘরে বসে ঝকঝকে সাদা দাঁত পাবার ৪টি কার্যকর টিপস

smileআমাদের হাসিতেই যেন চেহারার সব সৌন্দর্য। আর হাসিটা দেয়ার পর যদি দেখেন দাঁতগুলোই সুন্দর না, তখন কেমন লাগবে বলুন তো? সুন্দর ধবধবে সাদা দাঁত সবাই চান। তাই অনেকগুলো টাকা খরচ করে ডেন্টিস্ট-এর কাছে যান দাঁত সাদা করতে। ভালো হবে না, যদি ঘরোয়া উপায়েই দাঁত ঝকঝকে সাদা করতে পারেন? অর্থ তো বাঁচবেই, আপনিও পাবেন সুন্দর ত্বক। আসুন, জেনে নিই ৪টি টিপস।
0tBkcVl (1)আপনার পছন্দের কোন টুথপেস্ট নিন, সাথে যোগ করিন ১ চামচ বেকিং সোডা ও আধা চামচ পানি। সবগুলো একসাথে মিশিয়ে পেস্ট তৈরি করুন। তারপর ব্রাশে পরিমাণ মত নিয়ে ব্রাশ করুন। প্রতি সপ্তাহে ২ দিন এইভাবে ব্রাশ করুন সুন্দর পরিছন্ন দাঁত পেতে।

অলিভ ওয়েলও দাঁত ঝকঝকে সাদা করার ক্ষেত্রে দারুণ সহযোগিতা করে। একটি পরিষ্কার কাপড় বা সামান্য তুলোতে ৩/৪ ফোঁটা অলিভ ওয়েল নিয়ে দাঁতে কিছুক্ষণ ঘষুন। তারপর ব্রাশ করে ফেলুন। সপ্তাহে ২/৩ দিন করলেই হবে।

আমাদের দেশেও এখন স্ট্রবেরি চাষ হয় এবং দামও খুব বেশি না। এই স্ট্রবেরি দিয়েও আপনি আপনার দাঁত সাদা করতে পারেন। ১ টি মিডিয়াম আকৃতির স্ট্রবেরি নিয়ে পেস্ট করুন, এর মধ্যে খুব সামান্য পরিমানে বেকিং সোডা দিন। দেখবেন পেস্ট তৈরি হয়ে গেছে। স্ট্রবেরিতে যেই এসিড থাকে তা দাঁত সাদা করতে সহায়তা করে। তবে এই পেস্ট মাসে একবার ব্যবহার করুন। এর বেশী নয়। এমন না করে নিয়মিত এই ফলটি খেলেও উপকার পাবেন। দাঁত থাকবে সুন্দর।
w6PUVquআপনি কলা খেতে খুব ভালবাসেন? আপনি কি জানেন কলার খোসা আপনার দাঁতকে সাদা করতে সাহায্য করে। একটি কলা নিয়ে তার খোসা ছাড়িয়ে ভেতরের দিকটা দাঁতে ঘষুন। কিছুক্ষণ পর পানি দিয়ে কুলি করে ফেলুন। এবং দেখুন দাঁত কেমন ঝকঝক করছে! এটা সপ্তাহে ২/৩ বার করলে দাঁত থাকবে সুন্দর ও উজ্জ্বল। তবে ফ্রেশ খোসা দিয়ে করুন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend