ভারতীয়তের হাতে নিহত ৩ বাংলাদেশির লাশ হস্তান্তর

India-Bangladesh-borderভারতের ত্রিপুরা রাজ্যে ভারতীয়দের গণপিটুনিতে নিহত তিন বাংলাদেশির মৃতদেহ হস্তান্তর করেছে সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

বৃহস্পতিবার সন্ধ্যা সোয়া ৬টায় চুনারুঘাট উপজেলার বাল্লা সীমান্তের কেদারাকোট এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে মৃতদেহ হন্তান্তর করে বিএসএফ কর্মকর্তারা।

পরে নিজ নিজ পরিবারের কাছে মৃতদেহ হস্তান্তর করে বিজিবি। নিহতরা হলেন- হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার গাজীপুর ইউনিয়নের আলীনগর গ্রামের আজগর আলীর ছেলে করম আলী (৪০), একই গ্রামের সমির হোসেনের ছেলে সুজন মিয়া (২২) এবং সনু মিয়ার ছেলে আক্কল মিয়া (১৯)।

হস্তান্তর প্রক্রিয়ায় বাংলাদেশের পক্ষে বিজিবির ৪৬ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নাছির উদ্দিন আহমেদ এবং ভারতের পক্ষে ১০ বিএসএফের কমান্ড্যান্ট বিরেন্দ্র বাজপেয়ী নেতৃত্ব দেন।

অপরদিকে মৃতদেহ গ্রহণ করেন বিজিবি ৪৬ ব্যাটালিয়ানের কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল নাসির উদ্দিন। সেখানে উপস্থিত ছিলেন, চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অমূল্য কুমার চৌধুরী ও চুনারুঘাটের গাজীপুর ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম মোল্লা।

উল্লেখ্য, গত ২৭ অক্টোবর রাতে করম আলী, সুজন ও আক্কল মিয়া বাড়ি থেকে বের হয়। এরপর আর বাড়িতে ফেরেনি। পরে বিজিবি জানতে পারে, ভারতের ত্রিপুরা রাজ্যের খোয়াই শহরের বাচাইবাড়ি এলাকার লোকজন তাদের গণপিটুনি দেয়। এতে ঘটনাস্থলেই করম আলী ও সুজন নিহত হয়। আহত আক্কল মিয়া জীবন বাঁচাতে খোয়াই শহরের একটি হাসপাতালে ভর্তি হয়। চিকিৎসাধীন অবস্থায় সেখানে তার মৃত্যু হয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend