গণতান্ত্রিক ধারাবাহিকতা অনুসারেই পরবর্তী নির্বাচন: প্রধানমন্ত্রী

timthumb.php__3বিএনপির মধ্যবর্তী নির্বাচনের দাবি প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেছেন,গণতান্ত্রিক ধারাবাহিকতা অনুসারেই পরবর্তী নির্বাচন অনুষ্ঠিত হবে। গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকার যেকোনো সময় আরেকটি নির্বাচন দেওয়ার ক্ষমতা রাখে। আগামী নির্বাচনও এরই ধারাবাহিকতায় হবে।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বৃহস্পতিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সংযুক্ত আরব আমিরাত সফর নিয়ে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

‘৫ জানুয়ারী নিয়ম রক্ষার নির্বাচন’- প্রধানমন্ত্রীর আগে দেওয়া এমন বক্তব্যের ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সংবিধানিক বাধ্যবাধকতায় নিবার্চন করেছি। বিএনপি যাতে নির্বাচনে আসে সেজন্য আমরা সব ধরনের পদক্ষেপ নিয়েছিলাম। নিজে টেলিফোন করেছি। তারা নির্বাচনে আসেইনি, বরং নির্বাচন হতেই দিবে না। আর নির্বাচন না হলে কি হতো? আরেকটা ১/১১ আসতো।

প্রধানমন্ত্রী বলেন, সংযুক্ত আরব আমিরাতের সাথে অনেকদিন ধরে ঝুলে থাকা শ্রমিক সমস্যা নিরসনে আলোচনা হয়েছে। এছাড়া বাংলাদেশ থেকে আমিরাতে নতুন করে শ্রমিক নেওয়ার বিষয়েও আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমসহ দেশটির নীতি-নির্ধারকদের সঙ্গে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

তিনি আরো বলেন, এ সফরে দু’দেশের সহযোগিতার নতুন নতুন ক্ষেত্র নিয়ে আলোচনা হয়েছে। তারা আমাদের নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণের উদ্যোগকে স্বাগত জানিয়েছে। সফরের সময় আরব ‍আমিরাতে অনুষ্ঠেয় এক্সপো ২০২০-এ বাংলাদেশ থেকে কর্মী নেওয়ার আহ্বান জানানো হয়েছে। একইসঙ্গে পটুয়াখালীর পায়রায় গভীর সমুদ্র বন্দর নির্মাণের বিষয়ে দেশটির প্রতিষ্ঠান ডিপি ওয়ার্ল্ডকে জানানো হয়েছে এবং টেকনাফ থেকে মীরসরাই পর্যন্ত মেরিন ড্রাইভ নির্মাণে আমিরাতের প্রতি বিনিয়োগের আহ্বান জানানো হয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend