কলকাতায় জামায়াতে ইসলামীর নেতা গ্রেপ্তার

image_145707.jamat-logo-06ঝাড়খণ্ডের রাজধানী জামশেদপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর এক নেতাকে গ্রেপ্তার করেছে পশ্চিমবঙ্গ পুলিশ। শীশ মহম্মদ নামের ওই জামায়াত নেতা সম্প্রতি গোপনে সীমান্ত অতিক্রম করে ভারতে অনুপ্রবেশ করেছিলেন। প্রথমে সীমান্তবর্তী বসিরহাটে ছিলেন, পরে তিনি কলকাতা-লাগোয়া রাজারহাটে ছিলেন। সেখান থেকে জামশেদপুরে যান।
এদিকে, পুলিশ সুপার পদমর্যাদার একজন কর্মকর্তার নেতৃত্বে ভারতীয় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ন্যাশনাল ইন্টিলিজেন্স এজেন্সির (এনআইএ) কয়েকজন কর্মকর্তা ঢাকা সফর করতে পারেন। ঢাকায় র‌্যাব, পুলিশ, সিআইডি, ডিবি ও অন্যান্য গোয়েন্দা সংস্থার শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) বিষয়ে ধারণা নেওয়াই এনআইএ প্রতিনিধিদলের মূল লক্ষ্য। শীশের ব্যাপারেও তারা খোঁজ নিতে পারে।
এনআইএ অবশ্য গতকাল সন্ধ্যা পর্যন্ত ঢাকা যাওয়ার বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু বলেনি। তবে ভারতের শীর্ষস্থানীয় কয়েকটি গণমাধ্যম সংশ্লিষ্টদের উদ্ধৃতি দিয়ে এ খবর প্রচার করেছে।
গণমাধ্যম মারফত জানা গেছে, সম্প্রতি রাজারহাট থানার পুলিশ একটি প্রাইভেট কার চুরির মামলায় তদন্ত করতে গিয়ে পলাতক জামায়াত নেতার খোঁজ পায় এবং তাঁকে গ্রেপ্তার করে রাজারহাটে নিয়ে আসে।
রাজ্য পুলিশ সূত্রে জানা গেছে, ওই জামায়াত নেতার বিরুদ্ধে খুন ও আগ্নেয়াস্ত্র রাখার অপরাধে একাধিক মামলা রয়েছে ঢাকাসহ বাংলাদেশের বিভিন্ন জেলায়। দুটি মামলায় তাঁর সাজাও হয়েছে।
শীশ মহম্মদ রাজশাহীর বাঘা এলাকার বাসিন্দা। তিনি মৃত্যুদণ্ডে দণ্ডিত বাংলাভাইয়ের অন্যতম সহযোগী বাবু ভাইর ডান হাত বলে পরিচিত। চরমপন্থী নেতা হিসেবে সীমান্ত এলাকায় চোরাচালান, অস্ত্র ব্যবসার সঙ্গেও দীর্ঘদিন জড়িত ছিলেন। শীশ মহম্মদের সঙ্গে বর্ধমানের জঙ্গিদের কোনো সংশ্লিষ্টতা আছে কি না সেটা খতিয়ে দেখছে ভারতীয় পুলিশ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend