শেরপুরে শিশুদের মেধা বিকাশে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

sherpur_737533665মেধা বিকাশে সমাজের পিছিয়ে পড়া, অনগ্রসর দরিদ্র শিশুদের নিয়ে শেরপুরে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছে ওয়ার্ল্ড ভিশন অব বাংলাদেশ শেরপুর এডিপি। এতে সদর উপজেলার পৌর এলাকা ও ৪ টি ইউনিয়নের ৫ শতাধিক শিশু এ চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

২৬-২৮ অক্টোবর ৫টি ভেন্যুতে তিনটি করে গ্রুপে অনুষ্ঠিত হয় এ প্রতিযোগিতা। প্রথম-তৃতীয় শ্রেনী, চতুর্থ-পঞ্চম শ্রেনী, ষষ্ঠ-দশম শ্রেনী পর্যন্ত শিক্ষার্থীদের এসব গ্রুপের প্রত্যেকটিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়। এতে বিচারক হিসেবে ছিলেন-আঁচড় অকন নিকেতনে প্রতিষ্ঠাতা সাইফুল আলম শাহীন ও অনিতা দে তন্বী।
আফছর আলী আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে ২৮ অক্টোবর মঙ্গলবার প্রতিযোগীতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শেরপুর এডিপি’র শিক্ষা প্রকল্প ব্যবস্থাপক সুভাষ সাংমা। এসময় অন্যান্যের মধ্যে প্রধান শিক্ষিকা লুৎফুন্নাহার বেগম, প্রকল্প সমন্বয়কারী সুজিত বানোয়ারী, কর্মসূচী কর্মকর্তা পিয়ারসন রিছিল, ইলিয়াছ হাউই, স্পন্সরশীপ ও সিস্টেম সাপোর্ট অফিসার সুখন্থা মানকিন, প্রজেক্ট ম্যানেজার প্রভোদান সাওজাল, কৃষিবিদ আসাদুল্লাহ উপস্থিত ছিলেন।
ওয়ার্ল্ড ভিশনের শিক্ষা প্রকল্পের সমন্বয়কারী সুজিত বানোয়ারী বলেন, শিশুদের লেখাপড়ার পাশাপাশি প্রতিভা বিকাশে জন্য ‘স্পন্সরশীপ এন্ড চাইল্ড প্রটেকশন’ কর্মসূচীর আওতায় এ চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এর মধ্য দিয়ে শিশুদের সৃজনশীলতা ও সুপ্ত প্রতিভা বিকশিত হবে। এতে সদর উপজেলার পৌর এলাকা, গাজীর খামার, পাকুড়িয়া, লছমনপুর ও বলাইয়েরচর ইউনিয়নের ‘স্পন্সরশীপ’ ও ‘চাইল্ড ফোরামভুক্ত’ দরিদ্র শিশুরা অংশগ্রহণ করে। তিনি জানান, এ প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্য হতে সেরা ১০ টি চিত্রাঙ্কন বাছাই করে তা বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতার জন্য প্রেরণ করা হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend