স্বাভাবিক হচ্ছে বিদ্যুৎ পরিস্থিতি

Electicityles_জাতীয় গ্রিডে বিপর্যয়ের কারণে রাজধানীসহ সারাদেশে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়ার তিন ঘন্টা পরে ধীরে ধীরে আবারো স্বাভাবিক হতে শুরু করেছে বিদ্যুৎ পরিস্থিতি। তবে গ্রাহক পর্যায়ে সরবরাহ স্বাভাবিক হতে আরো ৩ থেকে ৪ ঘণ্টা সময় লাগবে। সরকার ইতিমধ্যেই স্পর্শকাতর জায়গাগুলো যেমন, ঢাকা মেডিকেল কলেজ ও শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সীমিত আকারে বিদ্যুৎ দিয়েছে। এছাড়া বিভিন্ন জেলা থেকেও বিদ্যুত সংযোগ পুনরায় চালু হওয়ার খবর আসছে।

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি’র(ডিপিডিসি) ব্যবস্থাপনা পরিচালক আলমগীর হোসেন এ সব তথ্য জানান।

শনিবার বিকেলে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ সাংবাদিকদের বলেছেন, এরই মধ্যে কিছু কিছু এলাকায় বিদ্যুৎ চলে এসেছে। সন্ধ্যার মধ্যে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হবে। গুরুত্ব বিবেচনা করে ঢাকা মেডিকেল ও শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এরইমধ্যে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে।

এ বিষয়ে বিদ্যুৎ, জালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব ড. আহমেদ কায়কাউসকে প্রধান করে ৭ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানিয়েছেন প্রতিমন্ত্রী।

ডিপিডিসি সূত্র মতে, চট্টগ্রাম, ময়মনসিংহসহ বেশ কয়েকটি বিদ্যুৎ কেন্দ্র আবার চালু হয়েছে। সরবরাহ শুরু হয়ে গেছে বিভিন্ন জায়গায়। ঢাকার রামপুরার উলন সাব-স্টেশনে এরইমধ্যে বিদ্যুৎ আনা হয়েছে। তবে বঙ্গভবন, প্রধানমন্ত্রীর কার্যালয়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কার্যালয়ে সরবরাহের পর ধাপে ধাপে সব জায়গায় বিদ্যুৎ সরবরাহ শুরু হবে। গ্রাহক পর্যায়ে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হতে আরো ৩-৪ ঘণ্টা সময় লাগতে পারে।

এদিকে, অনাকাঙ্খিত বিদ্যুৎ বিভ্রাটের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার জ্বালানি বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহি চৌধুরী ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ সাংবাদিকদের মাধ্যমে দেশবাসীর কাছে দুঃখপ্রকাশ করেছেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend