২০১৫ সালে সাপ্তাহিক বন্ধের মধ্যেই যাবে অর্ধেক ছুটি

67120২০১৫ সালের ছুটির তালিকা অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। আগামী বছর সাধারণ ও নির্বাহী ছুটি মিলিয়ে ২৩ দিনের মধ্যে ১২ দিনই পড়েছে শুক্র ও শনিবার। তাই সাপ্তাহিক বন্ধের মধ্যেই যাবে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের অর্ধেকেরও বেশি ছুটি।
সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে ছুটির তালিকা অনুমোদন দেওয়া হয়। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা এ তথ্য জানান।
আগামী ইংরেজি বছরে ১৫ দিন সাধারণ ছুটি থাকবে জানিয়ে তিনি বলেন, এর মধ্যে নয় দিনই পড়েছে শুক্র ও শনিবার। তাই প্রকৃতপক্ষে নীট ছুটি থাকবে ছয় দিন। অপরদিকে নির্বাহী আদেশে ছুটি থাকবে আট দিন। এরমধ্যে তিন দিন থাকবে সাপ্তাহিক বন্ধ।
তাই আগামী ২০১৫ সালে ২৩ দিন ছুটির মধ্যে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা প্রকৃত পক্ষে ছুটি পাবেন ১১ দিন। ১২ দিনের ছুটি চলে যাবে সাপ্তাহিক ছুটির বন্ধে।
এক বছরে ঈদে মিলাদুন্নবী আসবে দুইবার
আগামী ইংরেজি বছরে পবিত্র ঈদে মিলাদুন্নবী (১২ রবিউল আউয়াল) আসবে দুইবার। এ জন্য একই বছরে দু’দিন ঈদে মিলাদুন্নবীর ছুটি পাবেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।
মন্ত্রিপরিদ সচিব বলেন, খ্রিষ্টীয় বছর হয় ৩৬৫ দিনে আর হিজরী বছর হয় ৩৫৪ দিন। তাই আগামী ২০১৫ সালে দু’বার ঈদে মিলাদুন্নবী পাওয়া যাবে। আগামী বছরের ৪ জানুয়ারি ও ২৪ ডিসেম্বর পবিত্র ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠিত হবে। এ দু’দিন সরকারি ছুটি থাকবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend