তিন বছর পর সাকিবের শতক

shakib-04কেন তিনি বিশ্বসেরা অলরাউন্ডার তার প্রমাণ দিলেন আরেকবার। মঙ্গলবার জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে ক্যারিয়ারের তৃতীয় টেস্ট সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করেন তিনি। সেইসঙ্গে সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশকেও দেখান বড় সংগ্রহের স্বপ্ন।

নিষেধাজ্ঞা কাটিয়ে ঢাকা টেস্টে ফিরেন সাকিব আল হাসান। প্রথম টেস্টে ফিরেই বল হাতে নিজের জাত চেনান তিনি। কিন্তু বোলিংয়ে ঔজ্জ্বল্য ছড়ালেও ব্যাট হাতে নিস্প্রভ ছিলেন সাকিব। দুই ইনিংসে করেন মাত্র ২০ রান(৫+১৫)।

তবে দৃশ্যপট পাল্টে গেল নিজ মাটিতে। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে মঙ্গলবার ক্যারিয়ারের তৃতীয় শতক তুলে নিলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

টেস্ট ক্যারিয়ারের তৃতীয় হলেও বন্ধু তামিমের মতো জিম্বাবুয়ের বিপক্ষে এটি তার প্রথম শতক। তবে ক্যারিয়ারের তৃতীয় শতকের জন্যে তাকে ১৯ ইনিংস অপেক্ষা করতে হয়। এর আগে ২০১১ সালের ডিসেম্বরে ঢাকায় পাকিস্তানের বিপক্ষে ১৪৪ রান করেন তিনি। এরপর আর তিন অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি মাগুড়ার এই মহা তারকা।

এ সময়ে একাধিকবার শতকের কাছাকাছি পৌঁছে গেলে্ও শতক পাওয়া হয়নি তার। সর্বোচ্চ ৯৭ রান করেন খুলনাতেই। ২০১২ সালে এই মাঠেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৯৭ রান করেন বাহাতি এই ব্যাটসম্যান। এছাড়া ২০১২ সালে ঢাকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৮৯ ও ২০১৩ সালে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ৮১ রান করেন সাকিব আল হাসান।

এবার আর ভুল করলেন না দেশের ক্রিকেটের প্রাণ সাকিব। তবে এখানেই থেমে থাকতে নারাজ এই অলরাউন্ডার। শেষ খবর পর্যন্ত ১১৯ রান করা সাকিবের স্বপ্ন এখন সেঞ্চুরিকে ডাবলে পরিণত করা।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend