৩৫ তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ৬ ফেব্রুয়ারি

35-BCSসরকারি কর্মকমিশনের (পিএসসি) অধীনে ৩৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা আগামী ৬ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৯টায় নির্ধারণ করা হয়েছে।

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে পিএসসি এ তথ্য জানিয়েছে। এক হাজার ৮০৩টি শূন্য পদে কর্মকর্তা নিয়োগের জন্য গত ২৩ সেপ্টেম্বর ৩৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।

বিসিএসে এবার দুই লাখ ৪৪ হাজার ১০৭ জন প্রার্থী আবেদন করেছেন। এটাই বিসিএসের ইতিহাসে সর্বোচ্চ সংখ্যক প্রার্থী। প্রতি পদের বিপরীতে ১৩৫ জন প্রার্থী লড়বেন। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট ও রংপুর কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ডিসেম্বরের দ্বিতীয়ার্ধে অনুষ্ঠিত হতে পারে বলে বিজ্ঞাপনে উল্লেখ করা হয়েছিল। এ যাবৎকালের সর্বোচ্চ সংখ্যক প্রার্থীর জন্য প্রয়োজনীয় পরীক্ষার হল প্রাপ্তি, সুষ্ঠু পরীক্ষা ব্যবস্থাপনা চূড়ান্ত এবং নিশ্চিত করার বিষয়টি বিশেষভাবে বিবেচনায় রেখে পরীক্ষা গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে। বাংলাদেশ সিভিল সার্ভিস (বয়স, যোগ্যতা ও সরাসরি নিয়োগের জন্য পরীক্ষা) বিধিমালা সংশোধনের পর গত ২৩ সেপ্টেম্বর ৩৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ হয়। নতুন নিয়ম অনুযায়ী, এমসিকিউ প্রিলিমিনারি পরীক্ষা ১০০ নম্বরের পরিবর্তে ২০০ নম্বর এবং সময়ও এক ঘণ্টা থেকে বাড়িয়ে দুই ঘণ্টা করা হয়েছে। ৩৫তম বিসিএসের মাধ্যমে বিভিন্ন ক্যাডারে এক হাজার ৮০৩ জনকে নিয়োগ দেওয়া হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend