Lalmonirhat (1)লালমনিরহাট প্রতিনিধি॥

লালমনিরহাটে শনিবার থেকে অনি‌‌‌র্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে জেলা ট্রাক ও ট্রাংলরি শ্রমিক ইউনিয়ন। শনিবার সকাল ৬টা থেকে দুই দফা দাবিতে তারা এই ধর্মঘট পালন করবে।

লালমনিরহাটের শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে হামলাকারী ও অভিযুক্ত আসামিদের গ্রেফতার এবং সাধারণ শ্রমিকের উপর হামলা বন্ধের দাবিতে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

লালমনিরহাট জেলা ট্রাক ও ট্রাংলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি পুলিন চন্দ্র বলেন, ‘অামাদের দুই দফা দাবি না মানা পর্যন্ত অনি‌‌‌র্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট অব্যাহত থাকবে। শনিবার সকাল ৬টা থেকে পুরো লালমনিরহাট জেলায় কোন পরিবহন চলবে না। এমনকি দূরপাল্লার বাসও চলাচল করবে না।’

তিনি আরো বলেন, ‘পরিবহন সেক্টরের সকল দফতরে চিঠি দিয়ে এ কর্মসূচি সফল করার অনুরোধ জানানো হয়েছে। এছাড়াও জেলার বিভিন্ন স্থানে পোস্টার লাগিয়ে ব্যাপক প্রচারণা চালানো হয়েছে।’

এদিকে লালমনিরহাট বাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বুলবুল আহম্মদ জানান, তারা ট্রাক ও ট্রাংলরি শ্রমিক ইউনিয়নের ধর্মঘটের চিঠি পেয়েছেন। তাদের ধর্মঘটের কারণে যেহেতু রাস্তায় চালক ও শ্রমিকরা অবস্থান নেবে, তাই বাস চলাচলও বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।