আমি বাঙালি তরুণীদের রোল মডেল হতে চাই

tahsina 02বাংলাদেশি বংশোদ্ভূত যুক্তরাস্ট্রের নাগরিক তাহসিনা আহমেদ নিউ জার্সির হেলডন নগরের স্থানীয় সরকারের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। ৪ নভেম্বর অনুষ্ঠিত মধ্যবর্তী নির্বাচনে তিনি ডেমোক্রেটিক দলের হয়ে প্রতিদ্বন্ধিতা করেন। এই পদে তিনি প্রথম বাংলাদেশি।তার পৈত্রিক বাড়ি সিলেট জেলার গোপালগঞ্জের লহ্মীপাশা গ্রামে।

আমিন ও দিলশান দম্পতির প্রথম সন্তান তাহসিনা আহমেদের পড়াশুনা ও বেড়ে ওঠা নিউ জার্সির হেলডনে। এ বছরই মে মাসে মোন্টক্লেয়ার স্টেট ইউনিভার্সিটি থেকে ব্যাচেলর সম্পন্ন করেছেন এবং ইন্টারন্যাশনাল এন্ড কমিউনিটি সোস্যাল ওয়ার্ক বিষয়ে স্নাতকোত্তর করেন তিনি।

নিজের কথা বলতে গিয়ে তাহসিনা বলেন-‘আমি ‍খুবই পরিবারমুখী,আমার এক ভাই ও চাচাতো ভাই বোনেরাই আমার বেস্ট ফ্রেন্ড। কৈশোর থেকে আমি স্বেচ্ছাসেবী এবং সামাজিক সেবামূলক কাজ উপভোগ করতাম,আামার মা-বাবা এসব কাজে আমাকে সমর্থন ও সাহস যুগিয়েছেন।

বর্তমানে কাউন্সিলর তাহসিনা প্যাসাইক কাউন্টি ইয়াং ডেমোক্র্যাটস এর সেক্রেটারি ও কমিউনিটি চেয়ার। এবং ইয়াং ডেমো্ক্র্যোটস অব আমেরিকা’র মাইনরিটি ককাস ভাইস চেয়ারওমেন।

অন্য এক প্রশ্নের উত্তরে বাঙালি এ কাউন্সিলর বলেন-‘এই সমাজ আমাকে অনেক দিয়েছে, হেলডন এমন একটি জনপদ যেখানে আমি বেড়ে উঠেছি সেই সমাজের মানুষকে প্রতিদান দিতে চাই। এই কারণেই আমি কাউন্সিলর হিসেবে নির্বাচিত হয়েছি।’

তাহসিনার দাদা লহ্মীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন,এবং বর্তমানে তাঁর মামা গনিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উল্লেখ করে বলেন-‘আমার রক্তের মধ্যেই রাজনীতি মিশে আছে।

বাংলাদেশসহ সকল মানুষের পাশে দাঁড়ানোর এবং বাঙালি তরুণীদের রোল মডেল হিসেবে গড়ে তোলার স্বপ্ন দেখেন ডেমোক্রেটিক দলের কাউন্সিলর তাহসিনা আহমেদ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend