আত্মহত্যার বিকল্প নেই নন-ক্যাডারদের

আত্মহত্যার বিকল্প কিছু খুজে পাচ্ছে না ৩৩ তম বিসিএসের নন-ক্যাডাররা। নন-ক্যাডারদের মুখমাত্র মাসুম বিল্লাহ বলেন, যথাযথ নির্দেশা থাকার পরও পিএসসি যদি নিয়োগ না দেয় তাহলে আমাদের আত্মহত্যা করা ছাড়া বিকল্প থাকবে না। বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি) ৩৩তম বিসিএস নন-ক্যাডারদের নিয়োগ না দিয়ে নতুন বিজ্ঞাপনের মাধ্যমে উক্ত পদে নিয়োগের অপচেষ্টা করছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।

জাতীয় প্রেস ক্লাবে বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলনের আয়োজন করে নন-ক্যাডাররা। মাসুম বলেন, ৩৯টি মন্ত্রণালয়ে ১ম শ্রেণীর মোট ১২ হাজার ৬৯৬টি, দ্বিতীয় শ্রেণীর ৫০ হাজারের অধিক শূন্য পদ রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদগুলো দ্রুত পূরণের নির্দেশনা দিলেও পিএসসি নীরব রয়েছে।

তিনি আরও বলেন, পিএসসি চেয়ারম্যানের কাছে তিনবার স্মারকলিপি দেওয়ার পরও যথোপযুক্ত ব্যবস্থাগ্রহণ না করে নিয়মবহির্ভূতভাবে ২য় শ্রেণীর নিয়োগের ক্ষেত্রে প্রজ্ঞাপন জারি করেছে, যা সংশোধিত ‘সরকারি বিধিমালা ২০১৪’ এর সাংঘর্ষিক ও বেকারদের সঙ্গে প্রহসন ছাড়া কিছুই না। মুখপাত্র বলেন, পিএসসির নিয়ম অনুসারে ১ম ও ২য় শ্রেণীর সকল পদে শতকরা ৫০ ভাগ জনবল নন-ক্যাডার থেকে নিয়োগ দেওয়া যাবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend