বিদেশিদের কাছে বাড়ি ভাড়া দিতে সতর্ক থাকার আহবান পুলিশের

Foreinerবিদেশি নাগরিকদের কাছে বাড়ি ভাড়া দেওয়ার আগে তারা বৈধ না অবৈধ, তা যাচাই করতে বাড়ির মালিকদের প্রতি আহবান জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

অবৈধভাবে অবস্থানসহ বিভিন্ন অভিযোগে ৩১ বিদেশি নাগরিককে আটকের পর এক সংবাদ সম্মেলনে এই আহবান জানান মহানগর গোয়েন্দা পুলিশ (দক্ষিণ) এর উপ-কমিশনার কৃষ্ণপদ রায়।

কৃষ্ণপদ রায় বলেন, সাম্প্রতিক সময়ে ঢাকার বিভিন্ন স্থানে অবস্থানরত বিদেশি নাগরিকরা খুন, প্রতারণা, মাদক ব্যবসাসহ বিভিন্ন ধরনের অপরাধমূলক কাজ করছে। এর পরিপ্রেক্ষিতে শুক্রবার ভোরে ডিএমপি’র গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগ অভিযান চালিয়ে রাজধানীতে অবৈধভাবে অবস্থানরত বিভিন্ন দেশের ৩১ নাগরিককে আটক করে। অভিযানটি রামপুরা, গুলশান, উত্তরা পূর্ব ও পশ্চিম থানার মোট ১৪৭টি বাড়িতে পরিচালনা করা হয়।

তিনি বলেন, রামপুরা থানার বনশ্রী এলাকা থেকে ১১ জনকে আটক করা হয়। এদের মধ্যে তিনজন গাম্বিয়ান, একজন সেনেগাল, দুইজন উগান্ডা ও পাঁচজন নাইজেরিয়ান নাগরিক। তবে দুইজন নাইজেরিয়ান ও একজন গাম্বিয়ান নাগরিকের ভিসার মেয়াদ উত্তীর্ণ হওয়ায় তাদের বিরুদ্ধে ইমিগ্রেশন বিভাগের ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। অন্য আটজনের বৈধ কোনো কাগজপত্র না থাকায় তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।

গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার বলেন, বৈধ কাগজপত্র না থাকায় গুলশান এলাকায় অভিযান চালিয়ে চারজনকে আটক করা হয়। আটকদের মধ্যে তিনজন উগান্ডা ও একজন কেনিয়ার নাগরিক। উত্তরা থেকে আটক করা হয় ১৬ জনকে। এদের মধ্যে দুইজন নারী। এ ছাড়া সাতজন নাইজেরিয়ান, চারজন ক্যামেরুন, দুইজন আইভোরিকোস্ট, একজন টোগো, একজন মালি ও একজন মোজাম্বিকের নাগরিক। তাদের সকলের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend