‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ না বললে দেশে থাকতে পারবেন না: সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

promodদেশে থাকতে হলে ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ বলতে হবে। তাহলে মৃত্যুর পরেও মানুষ আপনাদের মনে রাখবে। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু বললে দেশে থাকতে পারবেন, না হলে দেশে থাকতে পারবেন না বলে মন্তব্য করেছেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী এ্যাডভোকেট প্রমোদ মানকিন বলেছেন।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের হলরুমে বঙ্গবন্ধু জয় বাংলা লীগ আয়োজিত ‘স্বাধীন রাষ্ট্র গঠনে বঙ্গবন্ধুর অবদান’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি বিএনপিকে উদ্দেশ্য করে এ সব কথা বলেন।

তিনি বলেন, যারা জয় বাংলা না বলে এখনো জিন্দাবাদের মধ্যে আছেন তাদের জন্য এটা দুর্ভাগ্য। অন্তত একবার জয় বাংলা বলুন। যারা আজকে জয় বাংলা বলে না তাদের সবাইকে একদিন তা বলতে হবে। বলতে বাধ্য হতে হবে। তা না হলে এ দেশে থাকতে পারবেন না। কারণ এ দেশ থাকবে, জয় বাংলা থাকবে, জিন্দাবাদ একদিন থাকবে না।

তিনি আরো বলেন, লা ইলাহা ইলাল্লাহু মুহাম্মাদুর রাসূলুল্লাহ বলার কারণে মৃত্যুর পরও এক খারাপ ব্যক্তির মুখ পচেনি। তাই আপনারা (বিএনপিকে উদ্দেশ করে) একবার হলেও জয় বাংলা, জয় বঙ্গবন্ধু বলুন। তাহলে মৃত্যুর পরেও মানুষ আপনাদের মনে রাখবে। দেশে থাকতে পারবেন, না হলে দেশে থাকতে পারবেন না।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বঙ্গবন্ধু জয় বাংলা লীগ সভাপতি মো. কায়সার-ই আলম প্রধানের সভাপতিত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক মেজবাহ কামাল ও সংগঠনটির সাধারণ সম্পাদক মো. সুজাউল করিম চৌধুরী বাবুল।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend