এসএসসি ও সমমান পরীক্ষার সময়সূচি প্রকাশ

sscআগামী ২ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা। শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এই তথ্য জানানো হয়েছে। মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয় চূড়ান্ত সময়সূচি অনুমোদন করে ওয়েসসাইটে প্রকাশ করা হয়।

গত ২৮ অক্টোবর প্রথমবারের মতো খসড়া সময়সূচি মতামতের জন্য প্রকাশ করে মন্ত্রণালয়। সময়সূচি চূড়ান্ত করতে ১ নভেম্বর পর্যন্ত মতামত নেওয়া হয়।

প্রশ্ন ফাঁস রোধে শিক্ষামন্ত্রী দুই পরীক্ষার মধ্যে বন্ধ না দিয়ে দ্রুত পরীক্ষা শেষ করার কথা জানালেও, এবারও দুই পরীক্ষার মধ্যে বন্ধ থাকছে। বিরতি ছাড়া পাবলিক পরীক্ষা নেওয়ার কথা জানার পরই দেশের বিভিন্ন স্থানে এর বিরোধিতা করে বিক্ষোভ হয়।

সময়সূচি অনুযায়ী, ২ ফেব্রুয়ারি থেকে ১০ মার্চ পর্যন্ত আটটি সাধারণ শিক্ষা বোর্ডের এসএসসি ও মাদ্রাসা বোর্ডের পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রথম পরীক্ষা অনুষ্ঠিত হবে বাংলা প্রথম পত্রের।

এসএসসিতে আগামী ১১ মার্চ সঙ্গীতের ব্যবহারিক পরীক্ষা এবং ১২ থেকে ১৬ মার্চের মধ্যে বেসিক ট্রেডসহ সব বিষয়ের ব্যবহারিক পরীক্ষা নেওয়ার কথা বলা হয়েছে।

চূড়ান্ত সময়সূচি অনুযায়ী, মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলের তত্ত্বীয় পরীক্ষা শেষ হবে ১১ মার্চ। ১৫ মার্চ থেকে ১৯ মার্চের মধ্যে সব ব্যবহারিক পরীক্ষা শেষ করার কথা বলা হয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend