দেশব্যাপী বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল

বাংলাদেশ-জাতীয়তাবাদী-ছাত্রদলতারেক রহমানের বিরুদ্ধে সমন জারির প্রতিবাদে দেশব্যাপী বিক্ষোভ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। মঙ্গলবার দেশের সব জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল করে সংগঠনটি।

সমন জারির প্রতিবাদে মঙ্গলবার সকালে পুরান ঢাকার ধোলাই পাড়ে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল হয়। মিছিলে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক খন্দকার এনামুল হক এনাম, কেন্দ্রীয় সহসভাপতি জয়দেব জয়, যুগ্ম-সম্পাদক জহির উদ্দিন তুহিন ও কবি নজরুল কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. দেলোয়ার হোসেন রিন্টু।

ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বনানীর কাকলী মোড় থেকে শুরু হয়ে গুলশানে গিয়ে শেষ হয়। মিছিলে উপস্থিত ছিলেন মহানগর উত্তর ছাত্রদলের সিনিয়র সহসভাপতি শরীফ উদ্দিন জুয়েল, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির রওশন, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান রাজ ও যুগ্ম-সম্পাদক কামাল হোসেন।

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভ মিছিলটি ১নং গেট থেকে শুরু হয়ে বৌবাজার পর্যন্ত প্রদক্ষিণ করে। মিছিলে উপস্থিত ছিলেন যুগ্ম-আহবায়ক রাজীবুল হাসান ও সদস্য সানোয়ার আলম।

ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান মঙ্গলবার এক যৌথ বিবৃতিতে কর্মসূচি সফল করার জন্য দেশের সব ছাত্রদল নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়েছেন। তারেক রহমানের বিরুদ্ধে ‘সরকারের ষড়যন্ত্র’ বন্ধ না হলে দূর্বার গণআন্দোলন গড়ে তোলার হুমকি দেন ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক।

এ ছাড়া সংগঠনের ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় শাখা, চট্রগ্রাম মহানগর, চট্টগ্রাম দক্ষিণ, চট্টগ্রাম উত্তর, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, কিশোরগঞ্জ, হবিগঞ্জ, ময়মনসিংহ, ময়মনসিংহ কবি নজরুল বিশ্ববিদ্যালয়, রংপুর, চাঁদপুর, কক্সবাজার, ফেনী, বাগেরহাট, নওগাঁ, জয়পুরহাট, ঝালকাঠি, পটুয়াখালী, নরসিংদী ও কুমিল্লা দক্ষিণে বিক্ষোভ মিছিল হয়।

উল্লেখ্য, তারেক রহমান গত ৭ নভেম্বর লন্ডনে এক অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘পাকবন্ধু’ আখ্যায়িত করে বলেন, ‘তিনি পাকিস্তানি পাসপোর্টে দেশে ফিরে রাষ্ট্রপতির দায়িত্ব নিয়েছিলেন এবং এ কারণে তার বিরুদ্ধে দেশদ্রোহের মামলা হওয়া উচিৎ।’

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক মনির খান সোমবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে মানহানির মামলা দায়ের করেন। মামলায় তারেক রহমানকে আগামী ১০ ডিসেম্বর আদালতে হাজির হতে সমন জারি করা হয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend