খালেদার বিরুদ্ধে প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে ১৮ ডিসেম্বর

khaleda-jia1_0ধর্মীয় উসকানি ও বিভিন্ন শ্রেণীর মধ্যে বিরোধ সৃষ্টির উদ্দেশে বক্তব্য দেওয়ার অভিযোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ১৮ ডিসেম্বর দিন ধার্য করেছে আদালত।

বুধবার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। প্রতিবেদন না আসায় ঢাকা মহানগর হাকিম সামছুল আরেফিন নতুন এ দিন ধার্য করেন।

আদালত মামলাটি শাহবাগ থানাকে তদন্তের নির্দেশ দিয়েছিল।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি নিয়ে শাহবাগ থানার একজন পরিদর্শক পদমর্যাদার কর্মকর্তাকে তদন্ত করে ১৯ নভেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেয় আদালত।

মামলার এজাহার থেকে জানা যায়, খালেদা জিয়া রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ১৪ অক্টোবর হিন্দু সম্প্রদায়ের শুভ বিজয়ার অনুষ্ঠানে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। এ সময় তিনি আওয়ামী লীগের সমালোচনা করে বলেন, ‘আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষতার মুখোশ পরে আছে। আসলে দলটি ধর্মহীনতায় বিশ্বাসী।’

তিনি আরো বলেন, ‘আওয়ামী লীগ সব ধরনের মানুষের ওপর আঘাত করে। আর লোক দেখানো ধর্মনিরপেক্ষতার কথা বলে ধর্মীয় প্রতিষ্ঠান দখল করে নেয়। ধর্মনিরপেক্ষতার মুখোশ পরা এ জবরদখলকারী সরকারের হাতে কোনো ধর্মের মানুষই নিরাপদ নয়।’

এই বক্তব্যের মাধ্যমে দ-বিধির ১৫৩(ক) ও ২৯৫(ক) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় খালেদার বিরুদ্ধে ঢাকা মহানগর হাকিম মোস্তাফিজুর রহমানের আদালতে ২১ অক্টোবর নালিশী মামলাটি করেন জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend