যুক্তির শক্তি সবচেয়ে বড় শক্তি: ড. কামাল হোসেন

38981_kamalগলাবাজিতে শক্তি বাড়ায় না, যুক্তির শক্তি সবচেয়ে বড় শক্তি। এটাই আইনজীবীদের সবচেয়ে বড় সম্পদ বলে মন্তব্য করেছেন সংবিধান বিশেষজ্ঞ ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

বৃহস্পতিবার দুপুরে গণতান্ত্রিক আইনজীবি সমিতি নারায়ণগঞ্জ জেলা শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ড. কামাল বলেন, জামিন না দিলে দেখে নেবো- এমন কিছু কথা বলার বদভ্যাস কোর্টে শুরু হয়েছে। কেউ কেউ কোর্টে গিয়ে হুমকি দেয়। এসব আইনজীবীদের করার কথা না।

তিনি বলেন, সৎ লোকের সংখ্যা বেশি বাংলাদেশে। যখন আমরা দূর্নীতিবাজদের গাল দেই তখন আমরা ভুলে যাই দু-এক জন দূর্নীতিবাজ শতকরা ৯৮ ভাগ ভালো মানুষের কাজকে নষ্ট করে।

তিনি আরো বলেন, নারায়ণগঞ্জের সাত খুনের ঘটনায় আইনজীবী চন্দন সরকার ও তার গাড়ির চালক খুন হবার পরে নারায়ণগঞ্জের সর্বস্তরের আইনজীবীরা যে আন্দোলন গড়ে তুলেছিলো তা সারাদেশের আইনজীবীদের জন্য অনুকরণীয় হয়ে থাকবে।

আইনের শাসন প্রতিষ্ঠার জন্য সাত খুন, মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকীসহ নারায়ণগঞ্জে সংঘটিত সব হত্যাকান্ডের সুষ্ঠু বিচার করতে হবে। নারায়ণগঞ্জের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে হবে বলে জানান দেশের এই বিশিষ্ট আইনজীবি।

অ্যাডভোকেট মাহবুবুর রহমান মাসুমের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন গণতান্ত্রিক আইনজীবি সমিতির কেন্দ্রীয় সভাপতি সুব্রত চৌধুরী, সাধারন সম্পাদক জাহিদুল বারী, সহ-সভাপতি আসাদুল্লাহ তারেক, হেলাল উদ্দিন, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি সাখাওয়াত হোসেন খান, সাধারন সম্পাদক হাসান ফেরদৌস জুয়েল, নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সভাপতি এ বি সিদ্দিক, জেষ্ঠ্য আইনজীবি খলিলুর রহমান, আহসানুল করিম চৌধুরী, রমজান আলী, এম এ ওহাব প্রমুখ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend