সশস্ত্র বাহিনীকে দক্ষ ও আধুনিক করতে সব পদক্ষেপ নেয়া হবে: প্রধানমন্ত্রী

arms_bgসশস্ত্র বাহিনীকে একটি সুশৃঙ্খল, দক্ষ, আধুনিক ও সুসজ্জিত বাহিনীরুপে গড়ে তোলার জন্য যা যা পদক্ষেপ নেয়ার দরকার, তার সবটাই বর্তমান সরকার নেবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে ঢাকা সেনানিবাসের সেনাকুঞ্জে আয়োজিত বৈকালিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতার নির্দেশে প্রণীত ১৯৭৪ সালের প্রতিরক্ষা নীতির আলোকে ‘ফোর্সেস গোল ২০৩০’ প্রণয়ন করা হয়েছে। এই গোল বাস্তবায়নের অংশ হিসেবে আমরা ইতোমধ্যে সিলেটে একটি পদাতিক ডিভিশন প্রতিষ্ঠা করেছি। এছাড়াও এরিয়া সদর দপ্তরসহ ৬টি ইউনিট গঠন করা হয়েছে। রামুতে একটি পদাতিক ডিভিশন গঠনের অনুমোদন দেওয়া হয়েছে। দেশের দক্ষিণাঞ্চলেও একটি ডিভিশন গঠন করা হচ্ছে।

তিনি বলেন, বাংলাদেশ নৌবাহিনীকে আমরা একটি আধুনিক ও সুসজ্জিত ত্রৈমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলতে চাই। আমাদের সরকারের গত মেয়াদে নৌবাহিনীতে মেরিটাইম পেট্রোল এয়ারক্রাফট ও হেলিকপ্টারসহ নেভাল এভিয়েশন সংযোজন করেছি। এখন সাবমেরিন সংযোজন করে নৌবাহিনীকে একটি পূর্ণাঙ্গ ত্রৈমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তোলার পদক্ষেপ নিয়েছি। ২০১৬ সালের মধ্যে দুটি সাবমেরিন নৌবাহিনীতে যুক্ত হবে।

সেনাবাহিনী প্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়া, নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল এম ফরিদ হাবিব এবং বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল মোহাম্মদ ইনামুল বারী এ সময় উপস্থিত ছিলেন। বক্তৃতা শেষে প্রধানমন্ত্রী ঘুরে ঘুরে সংবর্ধনায় আগত অতিথিদের সঙ্গে কুশল বিনিময় করেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend