শ্রমিক-কৃষক-মেহনতি মানুষকে রাজনীতির হাল ধরতে হবে: মনজুরুল আহসান

ADSDFSDAGS-1416660734বাংলাদেশের রাজনীতি দীর্ঘদিন ধরে সংকটের আবর্তে ঘুরপাক খাচ্ছে। এই সংকট থেকে মুক্ত হতে হলে দেশের শ্রমিক-কৃষক ও মেহনতি মানুষকে রাজনীতির হাল ধরতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির(সিপিবি) উপদেষ্টা কমরেড মনজুরুল আহসান খান।

শনিবার সকালে রাজধানীর পল্টনের মুক্তিভবনে জাতীয় সাহিত্য প্রকাশনীর উদ্যোগে কাজী মোতাহার হোসেনের লেখা ‘গার্মেন্টস জীবন’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মনজুরুল আহসান বলেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে মধ্যস্তরের জনগণের যে ভূমিকা ছিল, মুক্তিযুদ্ধের দ্বিতীয় পর্যায়ে তেমনি অগ্রণী ভূমিকা পালন করতে হবে মেহনতি মানুষকে।

তিনি বলেন, এই ক্ষেত্রে মেহনতি মানুষের মধ্যে থেকে উঠে আসা শিল্পী, সাহিত্যিক, বুদ্ধিজীবীদের প্রত্যেককে পরিপূর্ণ ভূমিকা পালন করতে পারে। লেখক কাজী মোতাহার হোসেন তার বই প্রকাশের মাধ্যমে শ্রমিক শ্রেণিকে আরও উজ্জীবিত করবে। তার লেখনীর মাধ্যমে শ্রমিকদের সুখ-দুঃখ, হাসি-কান্না এবং মুক্তির আকাঙ্খা ফুটে উঠেছে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সিপিব’র সাধারণ সম্পাদক কমরেড সৈয়দ আবু জাফর আহমদ, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি কমরেড অ্যাডভোকেট মন্টু ঘোষ ও জাতীয় সাহিত্য প্রকাশনীর পক্ষে কমরেড অনিরুদ্ধ দাশ অঞ্জন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend