ভুয়া মেডিকেল রিপোর্ট, মালিকসহ ২ জনের কারাদণ্ড

Rab-Fackeরাজধানীর মোহাম্মদপুরে ন্যাশনাল ডায়াগনস্টিক সেন্টারের টেস্ট ছাড়াই রোগীকে প্যাথলজি (মেডিকেল) রিপোর্ট দেওয়ার অভিযোগে মালিকসহ ২ জনকে কারাদণ্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।
সোমবার বেলা সাড়ে ১১টার দিকে ওই ডায়াগনস্টিক সেন্টারে র‌্যাব-২ এ অভিযান চালায়। অভিযানকালে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এএইচএম আনোয়ার পাশা ভুয়া চিকিৎসা সেবা দেওয়ার অভিযোগে তাদের কারাদণ্ড দেন।
তিনি জানান, ভুয়া মেডিকেল রিপোর্ট প্রদানের অভিযোগে ন্যাশনাল ডায়াগনস্টিক সেন্টারের মালিক আব্দুল বাকি বকুলকে (৪০) এক বছর কারাদণ্ড ও দুই লাখ টাকা জরিমানা করা হয়। মালিকের ওই সেন্টারটির টেকনিশিয়ান সামায়ন আলীকে (২২) শিক্ষাগত যোগ্যতা ও দক্ষতা ছাড়াই এক্সরে রিপোর্ট তৈরির সময় হাতেনাতে ধরে ছয় মাসের কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার পাশা আরও বলেন, ন্যাশনাল ডায়াগনস্টিক সেন্টারে অভিযানের সময় দেখা যায়, প্রয়োজনীয় যন্ত্রপাতি না থাকা সত্ত্বেও পরীক্ষা ছাড়াই রক্ত, মূত্রসহ বিভিন্ন টেস্টের মনগরা রিপোর্ট প্রদান করা হচ্ছিল। এ সময় রোগী পারভীনের (২৫) কাছ থেকে দেড় হাজার টাকা নিয়ে রিপোর্ট প্রদান করা হয়। অথচ প্রতিষ্ঠানের মাইক্রোস্কোপটি নষ্ট হয়ে পড়ে আছে। ব্লাড সেল কাউন্টার নেই। রক্তের স্লাইড বানানো ছাড়াই রক্তের টিসি, ডিসি ও ডব্লিউবিসি পরীক্ষার মনোগড়া রিপোর্ট প্রদান করা হচ্ছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend