লতিফ সিদ্দিকী কোথায়?

Lotifsiddiqe_1সাবেক ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী দেশে ফেরার পর কোথায় আছেন, সে ব্যাপারে তথ্য নেই সংশ্লিষ্ট কারো কাছে।
একদিকে তিনি কোথায় অবস্থান করছেন সে ব্যাপারে কোনো তথ্য দিতে পারেনি তার পরিবারের সদস্যরা। অপরদিকে তার ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কিছু বলতে পারছেন না। তার বিষয়ে জানেন না রাজনৈতিক নেতৃবৃন্দরাও।
টাঙ্গাইলে লতিফ সিদ্দিকীর বেশ কয়েকজন ঘনিষ্ঠজনের সঙ্গে যোগাযোগ করা হলে তারা কোনো তথ্য জানাতে পারেননি।
লতিফ সিদ্দিকীর বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান বলেন, লতিফ সিদ্দিকী একজন সংসদ সদস্য। তাই তাকে গ্রেফতার করতে হলে স্পীকারের অনুমতি লাগবে।
তিনি বলেন, লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে জারি করা কোনো গ্রেফতারি পরোয়ানার আদেশ তাদের কাছে পৌঁছায়নি। তাকে গ্রেফতারের বিষয়ে যথাযথ আদেশ পাওয়া গেলে তা পালন করা হবে বলেও জানান তিনি।
মাসুদুর রহমান আরও বলেন, লতিফ সিদ্দিকী এমন কোনো ব্যক্তি নন যে, তাকে খুঁজে পাওয়া যাবে না। গ্রেফতারের আদেশ পাওয়া মাত্রই তাকে গ্রেফতার করা হবে।
প্রসঙ্গত, পবিত্র হজ ও তাবলিগ জামাত নিয়ে ‘অবমাননাকর’ বক্তব্য দেওয়ায় আবদুল লতিফ সিদ্দিকীকে মন্ত্রীপরিষদ ও দল থেকে বহিষ্কার করা হয়।
একই সঙ্গে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে দেশের বিভিন্ন আদালতে তার বিরুদ্ধে একাধিক মামলা হয়। এর মধ্যে বেশ কয়েকটি মামলায় লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন সংশ্লিষ্ট আদালত।
এরই মধ্যে রবিবার রাতে ভারত থেকে দেশে ফিরেছেন সাবেক এই মন্ত্রী। কিন্তু তাকে গ্রেফতার করেনি আইনশৃঙ্খলা বাহিনী।
লতিফ সিদ্দিকীকে গ্রেফতার না করায় সংসদে তীব্র সমালোচনা করেছেন সংসদ সদস্যরা। এ ছাড়া বেশ কয়েকটি দল ইতিমধ্যেই হরতালও ডেকেছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend