তিন পেসার ত্বত্ত্বেই থাকছে বাংলাদেশ

practice1-e1416923437652বুধবার জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে তিন পেসার ত্বত্ত্বেই থাকছে বাংলাদেশ। তবে ম্যাচ শুরুর আগে মিরপুরের উইকেট দেখে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। এর আগে চট্টগ্রামে প্রথম দুটি ওয়ানডেতে তিন পেসারকে একাদশে রেখে সফল হয় বাংলাদেশ।

মঙ্গলবার বিকেলে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তিন পেসার খেলানো প্রসঙ্গে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলেন, ‘ চট্টগ্রামে তিন পেসারের চিন্তা করা হয়েছিল ডিওটা (শিশির) বেশি থাকায়। স্পিনাররা সমস্যয় পরলে পেস বোলারদের দিয়ে রিপ্লেস করে নেয়া যাবে। লাস্ট (দ্বিতীয় ওয়ানডেতে) ম্যাচে যেটা আমরা ফেস করেছি। রিয়াদ বল করতে পারছিল না। সাব্বিরও বলতে করতে পারছিল না। তখন রুবেল ও আল আমিনকে দিয়ে রিপ্লেস করিয়ে নেয়া হয়েছে। নরমাল হলে কিন্তু দুই পেসারই খেলতো। ঢাকার ডিও চিন্তা করে আসলে সিদ্ধান্ত নিতে হবে।’

এদিকে মঙ্গলবার সন্ধ্যায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দেখা গেছে শিশিরে আবৃত মাঠের ঘাস। তাই ধারণা করা হচ্ছে তিন পেসারকে নিয়ে গঠিত হবে তৃতীয় ওয়ানডের একাদশ।

চট্টগ্রামে সিরিজের প্রথম দুই ওয়ানডেতে জ্বলে উঠতে পারেননি পেসার আল আমিন হোসেন। এ কারণে তৃতীয় ওয়ানডে থেকে বাদ পড়েন তিনি। বুধবার তার বদল দলে দেখা যেতে পারে শফিউল ইসলামকে। প্রসঙ্গত, প্রথম ওয়ানডেতে উইকেট শূন্য ছিলেন আল আমিন। আর দ্বিতীয় ওয়ানডেতে ৮ ওভারে ৪৮ রান দিয়ে এক উইকেট পান তিনি।

তৃতীয় ওয়ানডের সম্ভাব্য বাংলাদেশ দল:
মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, ইমরুল কায়েস, রুবেল হোসেন, আরাফাত সানি ও শফিউল ইসলাম।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend