আওয়ামী লীগে কোন যুদ্ধাপরাধী নেই: সৈয়দ আশরাফ

51e249f758a12-Asrafআওয়ামী লীগ কোন সাধারণ রাজনৈতিক সংগঠন নয়, আওয়ামী লীগ একটি অনুভূতি। এ দলে কোন যুদ্ধাপরাধী নেই তাই এই দলের কর্মীরা মাথানিচু করে চলে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

মঙ্গলবার কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, দেশের প্রতিটি অর্জনেই আওয়ামী লীগের ভূমিকা রয়েছে। গঠনের পর থেকেই আওয়ামী লীগ জনগণের দল হিসেবে কাজ করছে।

তিনি বলেন, একটি মহল বিভিন্নভাবে বঙ্গবন্ধুকে খাটো করার চেষ্টা করেছে। এখনো ইতিহাস বিকৃত করে, সত্যকে আড়াল করে বঙ্গবন্ধুকে খাটো করার চেষ্টা চলছে। কারণ, যারা এই বংলাদেশের সৃষ্টিকে মানতে পারেনি, তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কোনদিন সহ্য করবে না।

১৬ ডিসেম্বর আমরা বিজয় পেলেও যুদ্ধ এখনও শেষ হয়নি। তাই আওয়ামী লীগকে আরও শক্তিশালী ও সুসংগঠিত করতে হবে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

সৈয়দ আশরাফ বলেন, প্রকৃত রাজনীতিবিদ ছাড়া কোন আমলা, সেনাবাহিনীর সাবেক সদস্য ও ব্যবসায়ী আর্দশ রাজনীতিবিদ হতে পারে না। গণমাধ্যমকে গণতন্ত্রের অংশ হিসেবে উল্লেখ করে তাদের কথা বলার ক্ষেত্রে কর্মীদের প্রশিক্ষিত হওয়ারও আহবান জানান তিনি।

যে কোন জেলার নেতৃত্ব নির্বাচনের ক্ষেত্রে কর্মীদের ইচ্ছাকেই গুরুত্ব দেয়া হয় বলে জানান সৈয়দ আশরাফ। দলকে সাংগঠনিকভাবে গতিশীল করে দেশের জন্য কাজ করতে কর্মীদের আহবান জানান তিনি।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, আল্লাহ পাক রাব্বুল আল আমীন ও বাংলার জনগন যতদিন চাইবেন ততদিন শেখ হাসিনা ক্ষমতায় থাকবেন। এমন কোন শক্তি নেই তাকে ক্ষমতাচ্যুত করে। তিনি বলেন, আজ লতিফ সিদ্দীকির গ্রেফতারের মধ্য দিয়ে প্রমাণ হয়েছে অন্যায়কারী যত বড় শক্তিশালী হোক প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাউকে ছাড় দেন না।

দীর্ঘ ১০ বছর পর অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের এ সম্মেলনে সংরক্ষিত নারী আসনের এমপি লাইলা আরজুমান্দ বানুর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক এমপি, কেন্দ্রীয় নেতা খালেদ মাহমুদ চেীধুরী এমপি প্রমুখ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend