‘সেদিন খালেদা জিয়া ১০ মিনিট শুধু কেঁদেছিলেন’

ফাইল ফটো
ফাইল ফটো

ওয়ান ইলেভেন সরকারের সময় একদিকে দল আর অন্যদিকে সন্তানদের অবস্থানের টানাপোড়েনে খালেদা জিয়া অসহায় হয়ে কেঁদেছিলেন বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

গয়েশ্বর জানান, ’আমার সঙ্গে একদিন দুপুরবেলা খালেদা জিয়ার ফোনালাপ হয়েছিল ৩২ মিনিট। আমি উনার কাছে প্রশ্ন করেছিলাম -আপনি কি চান? নেতৃত্ব না মাতৃত্ব? একদিকে আপনার দুই সন্তানের জন্য মাতৃত্বের টান,অন্যদিকে দলের এবং দেশের নেতৃত্ব। আপনাকে একটাই বেছে নিতে হবে। সেদিন তিনি ১০ মিনিট শুধু কেঁদেছিলেন। তারপর খালেদা জিয়া কিছুক্ষণ নীরব হয়ে যান। কোন কথা বলতে পারছিলেন না। আমাকে অবাক করে দিয়ে তিনি জবাব দেন, আমার দুই সন্তানকে আমি আল্লাহর কাছে সঁপে দিয়েছি। তিনিই তাদের জন্য যথেষ্ট। তোমরা সঙ্গে থাকলে আমি জীবন দিতেও প্রস্তুত আছি।’

রবিবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনাসভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ’ওয়ান ইলেভেন সরকারের’ তৃতীয় মাসে খালেদা জিয়ার সঙ্গে তার ফোনালাপের এই বর্ণনা দেন।

গয়েশ্বর রায় বলেন, খালেদা জিয়া তার সন্তানদের ছেড়ে দেশের জন্য জীবন উত্সর্গ করে রেখেছেন। তাই খালেদা জিয়াকে রাস্তায় নেমে আন্দোলন করতে হবে। তখন দেখা যাবে সব মানুষ ঘর থেকে বেরিয়ে আসবেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend