শিক্ষা মুনাফার উৎস নয়: নাহিদ

17bc467f94acf6bc7dffcbd126e876b4-Nahidশিক্ষা মুনাফার উৎস নয়। তাই শিক্ষাকে বাণিজ্যিকীকরণ করা কোনোভাবেই উচিত নয় বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

আজ বুধবার চট্টগ্রাম কলেজে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে ‘বিশ্ব শিক্ষক দিবস: প্রসঙ্গ কলেজ শিক্ষা ও শিক্ষক’ বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিসিএস (সাধারণ শিক্ষা) আন্তঃব্যাচ সমন্বয় কমিটির একাংশ এ সেমিনারের আয়োজন করে। শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষাকে সামাজিক আন্দোলনের মাধ্যম হিসেবে সমাজ পরিবর্তনে কাজে লাগাতে হবে।

সেমিনারে সভাপতিত্ব করেন সংগঠনের চট্টগ্রাম অঞ্চলের আহ্বায়ক আব্দুল মুবিন। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ শাহজাহান, কবি-সাংবাদিক আবুল মোমেন, প্রফেসর শেখর দস্তিদার। সেমিনারে আরো বক্তব্য রাখেন সংগঠনের চট্টগ্রাম অঞ্চলের সাধারণ সম্পাদক শাহেদুল কবির চৌধুরী, চট্টগ্রাম সরকারি মহিলা কলেজের সহযোগী অধ্যাপক জাহেদ মাহমুদ, কমার্স কলেজের সহযোগী অধ্যাপক তাওসীফ আলম।

এর আগে বুধবার সকালে চট্টগ্রাম সফরে এসে শিক্ষামন্ত্রী চট্টগ্রাম সরকারি মহিলা কলেজ, সিটি কলেজ, মির্জা আহমেদ ইস্পাহানী হাইস্কুল ও ফুলকি স্কুল পরিদর্শন করেন। পরিদর্শনের সময় চট্টগ্রাম সরকারি কলেজ, সিটি কলেজ ও কমার্স কলেজ নিয়ে সরকারের বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা তুলে ধরেন শিক্ষামন্ত্রী। পরিদর্শন শেষে নগরীর প্রবর্তক স্কুল অ্যান্ড কলেজের নবনির্মিত ভবনও উদ্বোধন করেন মন্ত্রী।

এ সময় তার সঙ্গে ছিলেন চট্টগ্রাম শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ শাহজাহান, বিদ্যালয় পরিদর্শক কাজী নাজিমুল ইসলাম, উপ-সচিব মো. মাহবুব হাসান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা পরিদপ্তরের উপ-পরিচালক আব্দুল আজিজ প্রমুখ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend