‘এইসব দিনরাত্রি’র টুনি’র লাশও তোলার নির্দেশ আদালতের

TUNIবিটিভিতে প্রচারিত জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ধারাবাহিক নাটক ‘এইসব দিনরাত্রি’র টুনি চরিত্রে অভিনয় করা নায়ার সুলতানা লোপা’র লাশ আবার ময়নাতদন্তের জন্য কবর থেকে তোলার নির্দেশ দিয়েছেন আদালত।

গত ১৬ অক্টোবর গুলশানের বাসা থেকে পুলিশ লোপার ঝুলন্ত লাশ উদ্ধার করে। প্রাথমিকভাবে ধারণা করা হয় তখন, তিনি আত্মহত্যা করেছেন। নায়ারকে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে স্বামী আলী আমিনের বিরুদ্ধে তার মা রাজিয়া সুলতানা গুলশান থানায় হত্যা মামলা দায়ের করেন। অভিযোগ দায়েরের পরই নায়ারের গুলশানের বাসার কাছ থেকে স্বামী আলী আমিনকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়।

পরবর্তীতে জানা যায়, নায়ার সুলতানা লোপার ওপর শারীরিক ও মানসিক নির্যাতন চালাতেন তাঁর স্বামী আলী আমিন। মাদকাসক্ত আলী আমিনকে নিয়ে আতঙ্কে থাকতেন লোপা ও তাঁর স্বজনরা। সেসময় তার মা জানান, ‘আমার মেয়েকে পিটিয়ে, মুখে বিষ ঢেলে হত্যার পর ঝুলিয়ে রখেছে আমিন। আমি এ হত্যাকাণ্ডের বিচার চাই।’

হাসপাতাল সূত্রও জানায়, লোপার গলায় ও বাম হাতের কবজিতে আঘাতের চিহ্ন ছিল। ময়নাতদন্তের সময় বিষ প্রয়োগে তাঁর মৃত্যু হয়েছে কি না তাও জানতে চেয়েছেন তদন্ত কর্মকর্তা।

এরপর লোপার মৃত্যুকে ময়নাতদন্তে ‘আত্মহত্যা’ বলে উল্লেখ করা হয়। এরই প্রেক্ষিতে আপত্তি জানিয়ে পুনরায় ময়নাতদন্তের জন্য আদালতে যান তার মা রাজিয়া। ওই আবেদন গ্রহণ করে লাশ তুলে আবার ময়নাতদন্তের নির্দেশ দিলেন আদালত। ঢাকা জেলা প্রশাসকের আদালত এ নির্দেশ দিয়েছেন।

জানা গেছে, লাশ তোলার জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেঝেন অধ্যক্ষের নেতৃত্বে তিন সদস্যের একটি কমিটি গঠনেরও নির্দেশ দিয়েছেন আদালত, যার মাঝে একজন নির্বাহী হাকিমকে রাখতে বলা হয়েছে।

মৃত্যুকালে ৩৫ বছর বয়সী নায়ার আনহা আমিন(৯) এবং আজারি আমিন (৬) নামে দুটি সন্তান রেখে যান।

প্রসঙ্গত, এর আগে গতকাল মঙ্গলবার সাবেক সংসদ সদস্য খান টিপু সুলতানের পুত্রবধূ ডা. শামারুখ মাহজাবিনের লাশও আবার ময়নাতদন্তের জন্য কবর থেকে তোলার নির্দেশ দিয়েছেন মূখ্য মহানগর হাকিম বিকাশ কুমার সাহা।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend