ফলোআপ : শ্রীবরদীতে কৃষি বিভাগের ভবন চুরির ঘটনায় অবশেষে মামলা; ১ জন গ্রেফতার, ভবনের ইট উদ্ধার

10616127_603733509732953_1384646297076524870_nশ্রীবরদী (শেরপুর) প্রতিনিধি

শ্রীবরদীতে রাতারাতি কৃষি বিভাগের রানীশিমুল ইউনিয়ন বিএস (উপ সহকারী কৃষি কর্মকর্তা) কোয়ার্টারের ভবন চুরির ঘটনায় অবশেষে মামলা হয়েছে। শুক্রবার রাতে পুলিশ ভবণের ইট সহ ওই ইউনিয়নের চেয়ারম্যান আবু শামা কবিরের ভাতিজা ফরহাদ আলীকে গ্রেফতার করেছে। এ সময় ফরহাদ আলীর বাড়ি থেকে ২ হ্যান্ড ট্রলি ইট উদ্ধার করে থানায় নিয়ে এসেছে পুলিশ।
জানা গেছে, ২ নং রানী শিমূল ইউনিয়ন পরিষদ চত্বরে দীর্ঘদিন যাবত উপজেলা কৃষি অফিসের আওতাধীন উপ-সহকারী কৃষি কর্মকর্তার বাস ভবন ও অফিস হিসাবে একটি পাকা দালান ছিল। সম্প্রতি দালানটির অবস্থা ভালো না হওয়ায় তা কৃষি পরামর্শ কেন্দ্র হিসাবে ব্যবহৃত হতো।
কিন্তু গত ২৬ অক্টোবর রাতে লোকজন হাতুড়ি শাবল নিয়ে উক্ত দালানের রান্নাঘর, বাথরুম ও বাউন্ডারী ওয়াল ভেঙ্গে ইট, রড ও কাঠসহ সকল সরঞ্জাম নিয়ে যায়। উপজেলা কৃষি কর্মকর্তা এফ, এম মোবারক আলী এ নিয়ে থানায় একটি জিডি করেন । পরবর্তীতে পুলিশ ঘটনাটি তদারকি করতে গিয়ে চেয়ারম্যান আবু শামার ভাতিজা ফরহাদের বাড়ী ও সংরক্ষিত মহিলা আসনের সদস্য কাজলী বেগমের বাড়ীতে ভবনের ইট পেয়ে সেগুলো ওই বাড়িতেই জব্দ করে রেখে চলে আসে।
এ ব্যাপারে প্রত্যক্ষদর্শী ও স্থানীয় লোকজন জানান, রাতের আঁধারে চেয়ারম্যান ভাতিজা সঙ্গীয় লোকজন নিয়ে দালানটি ভেঙ্গে সব কিছু নিয়ে যায়। এ ব্যাপারে ইউপি সদস্য জানান, চেয়ারম্যান ক্ষমতার জোরে কোন রকম আইন কানুন তোয়াক্কা না করে এ ঘটনা ঘটিয়েছে। উক্ত ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য ফরহাদ হোসেন নিশ্চিত করে বলেন রাতের আঁধারে চেয়ারম্যানের লোকজন উক্ত দালান ভেঙ্গে সব কিছু নিয়ে গেছে। ইউনিয়ন পরিষদের সচিব জানান, দালানটি ইউনিয়ন পরিষদ কার্যালয়ের জায়গায় অবস্থিত। তবে দালানটি ভাঙ্গা বা বিক্রির ব্যাপারে কোন টেন্ডার বা কোটেশন হয়নি। দালানটি ভাঙ্গা হয়েছে স্বীকার করে তিনি বলেন, আমি এ ব্যাপারে কিছু জানি না।
অবশেষে ঘটনার এক মাস পর উপজেলা কৃষি অফিসার এফ.এম মোবারক আলী ২৬ নভেম্বর শ্রীবরদী থানায় অজ্ঞাত ৮/১০ জনের নামে একটি লিখিত এজাহার দাখিল করে।
পুলিশ শুক্রবার রাতে চেয়ারম্যান আবু শামা কবিরের ভাতিজা ফরহাদ আলীর বাড়িতে ওই ভবনের ইট পাওয়ায় তাকে গ্রেফতার ও তার বাড়িতে থাকা ২ হ্যান্ড ট্রলি ইট উদ্ধার করে থানায় নিয়ে এসেছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend