কমিটি পূনর্গঠনে ত্যাগীদের স্থান দিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

hasina uddসারাদেশে আওয়ামী লীগের চলমান কাউন্সিলে প্রবীন ও ত্যাগী নেতারা যাতে স্থান পান সংশ্লিষ্টদের সে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সরকারী বাসভবন গনভবনে শুক্রবার রাতে দলের কার্যনির্বাহী কমিটির বৈঠকে তিনি এ নির্দেশ দিয়েছেন বলে দলীয় সূত্রে জানা গেছে।
দলের কার্যনির্বাহী কমিটির সভায় উপস্থিত নেতাদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, দলকে শক্তিশালী করতে কাউন্সিলের বিকল্প নেই। এ জন্য কমিটিতে যাতে ত্যাগী ও জনপ্রিয় নেতারা স্থান পান তার ব্যবস্থা করতে হবে। সংগঠনের প্রবীণ ও ত্যাগী নেতাদের যে কোনো মূল্যে কাউন্সিলে সম্পৃক্ত করতে হবে। তাদের পরামর্শ নিতে প্রধানমন্ত্রী সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দিয়েছেন।
দলীয় সূত্রে জানা আরও জানা গেছে, আওয়ামী লীগের চলমান কাউন্সিলগুলোতে সংসদ সদস্যদের দায়িত্ব না দিয়ে দলের ত্যাগীদের স্থান দেওয়ার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি।
পাল্টাপাল্টি কমিটির বিষয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, সম্মেলন বা কমিটি নিয়ে কোনো জায়গায় বড় ধরনের সমস্যা তৈরি হলে সেখানে কমিটি ঘোষণা করার দরকার নেই। ঢাকা এসে সে বিষয়ে আমাকে অবহিত করতে হবে। এটা আমি নিজে দেখব।
এ দিকে, এ পর্যন্ত যেসব জায়গায় কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে সে সব জেলার কমিটির লিস্ট শেখ হাসিনার কাছে জমা দিয়েছেন সংশ্লিষ্ট সাংগঠনিক সম্পাদকরা।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend