আবারো নতুন দলের ঘোষণা দিলেন নাজমুল হুদা

nazmul-huda400-220_3380আবারো নতুন রাজনৈতিক দলের ঘোষণা দিলেন বিএনপির বহিষ্কৃত নেতা ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা। ঘোষিত এই নতুন দলের নাম বাংলাদেশ মানবাধিকার পার্টি (বিএমপি)।

রাজধানীর তোপখানা রোডের মেহেরবা প্লাজায় নিজের আইনি চেম্বারে শনিবার সকালে এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন। এসময় নাজমুল হুদা ‘বাংলাদেশ জাতীয় জোট’ নামে একটি জোটও ঘোষণা করেন। তবে তাতে কোন কোন দল অন্তর্ভুক্ত হবে তা জানাননি আলোচিত-সমালোচিত এই নেতা।

বিএনপিতে ফিরে যাওয়ার সম্ভাবনা বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নাজমুল হুদা বলেন, অসুস্থ রাজনীতির অংশ হতে চাই না। সুস্থ রাজনীতি করার চেষ্টা করবো। বিএনপি আগের নীতি থেকে সরে এসেছে। দলটি আবার সহিংস আন্দোলনের দিকে যাচ্ছে। সহিংসতা আমার নীতিবিরুদ্ধ। মাঝখানে কথা হয়েছিল শান্তিপূর্ণ আন্দোলন হবে। আবার তারা জ্বালাও-পোড়াও এর দিকে যাচ্ছে। এর সঙ্গে আমি থাকতে পারি না।

গত ৫ জানুয়ারির নির্বাচনের জন্য বিএনপিকে দায়ী করে দলটির প্রতিষ্ঠাতা স্থায়ী কমিটির এ সদস্য বলেন, কোটি কোটি মানুষ ভোট দেওয়ার জন্য প্রস্তুত ছিল। যদি বলি বিএনপি মানুষকে ভোট থেকে বঞ্চিত করেছ- তা কি ভুল হবে? আমি বার বার বলেছি বিএনপি ভুল করেছে। একের পর এক ভুল করতে করতে দলটির এখন দৈন্যদশা।

প্রসঙ্গত, এর আগে ২০১২ সালের ৬ জুন বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) নামে একটি দলের ঘোষণা দেন নাজমুল হুদা। পরবর্তীতে এই দলের নাম পরিবর্তন করে রাখা হয় বাংলাদেশ ন্যাশনাল অ্যালায়েন্স (বিএনএ)।

ব্যরিস্টার নাজমুল হুদাকে চেয়ারম্যান এবং কমান্ডার শহিদুর রহমানকে মহাসচিব করে বিএনএ’র ৫১ সদস্যবিশিষ্ট কমিটিও ঘোষণা করা হয় সেসময়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend