ফেনীতে অস্ত্রসহ ২ যুবলীগকর্মী আটক; র‌্যাব-পুলিশ ও এলাকাবাসী সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ১০

feni-thereport24ফেনী সংবাদদাতা : জেলার ছাগলনাইয়া উপজেলার ঘোপালে দুই যুবলীগকর্মীকে অস্ত্রসহ আটকের প্রতিবাদে সোমবার বিকেল সাড়ে ৩টা থেকে প্রায় এক ঘণ্টা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন এলাকাবাসী।
এ ঘটনাকে কেন্দ্র করে র‌্যাব-পুলিশের সঙ্গে এলাকাবাসীর দফায় দফায় ধাওয়া-পাল্টাধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ, ককটেল বিস্ফোরণ ও সংঘর্ষে ছাগলনাইয়ার মুহুরীগঞ্জ এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এ সময় দুজন গুলিবিদ্ধসহ কমপক্ষে ১০ গ্রামবাসী আহত হয়েছেন।
র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের অধিনায়ক মেজর মো. মহিউদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে দুপুর ২টার দিকে ছাগলনাইয়ার দৌলতপুর গ্রামের রাজপাড়ার তোফাজ্জাল হকের বাড়িতে অভিযান চালায় র‌্যাব। এ সময় তোফাজ্জাল হকের ছেলে যুবলীগকর্মী হায়দার আলী নয়ন (২৪) ও মোস্তফার ছেলে রিয়াদকে (২২) আটক করা হয়। তাদের কাছ থেকে তিনটি বন্দুক, গুলি ও বেশ কিছু দেশী অস্ত্র উদ্ধার করা হয়।
তিনি আরও জানান, দুই যুবলীগকর্মীকে আটকের প্রতিবাদে তাদের সমর্থক ও এলাকাবাসী বিকেল সাড়ে ৩টা থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ছাগলনাইয়ার নতুন মুহুরীগঞ্জ এলাকায় গাছের গুঁড়ি ফেলে ব্যারিকেট দিয়ে যান চলাচল বন্ধ করে দেয়। ব্যারিকেট সরাতে গেলে র‌্যাব-পুলিশের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষ বাধে। এ সময় পুলিশ এলাকাবাসীর উপর লাঠিচার্জ ও রাবার বুলেট নিক্ষেপ করলে এক নারীসহ দুজন গুলিবিদ্ধ হন।
আহত হন- আরিফ (১৮) , রহিমা (১৯), নুরুজ্জামান (৪৭), মহিউদ্দিন (৩০), সোহাগ (২০), খুরশিদসহ (৩৭) কমপক্ষে ১০ জন।
ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদ খান চৌধুরী জানান, পুলিশ ও র‌্যাবের শান্তিপূর্ণ প্রচেষ্টায় মহাসড়কের ব্যারিকেট সরানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend