রাজশাহীতে সোনালী ব্যাংকে সুড়ঙ্গ খুঁড়ে ডাকাতির চেষ্টা

Rajshahi Sonali Bank Dakati Update (2)সোনালী ব্যাংকের রাজশাহী কোর্ট শাখায় বৃহস্পতিবার রাতে সুড়ঙ্গ খুঁড়ে ডাকাতির চেষ্টা চালানো হয়েছে। তবে জনসাধারণের তৎপরতায় ব্যর্থ হয়েছে ডাকাতদল। পুলিশ ঘটনাস্থল থেকে খোঁড়ার কাজে ব্যবহৃত খুনতি, বেলচা, দা, ছেনি, শাবল, হাতুড়ি, করাতসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করেছে।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে সুড়ঙ্গ খোঁড়ার সময় স্থানীয়দের উপস্থিতি টের পেয়ে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

এমন সময় এ ডাকাতির চেষ্টার ঘটনা ঘটল যখন বাংলাদেশ ব্যাংকের গর্ভনর আতিউর রহমান রাজশাহীতে অবস্থান করছেন। সেখানে এক সম্মেলনে যোগ দিয়েছেন তিনি।

নগরীর বুলনপুর এলাকার বাসিন্দা ও প্রত্যক্ষদর্শী জাহাঙ্গীর আলম জানান, রাত সাড়ে ৮টার দিকে এশার নামাজ শেষে ব্যাংকের পেছনের রাস্তা দিয়ে বাড়ি ফিরছিলেন। ব্যাংকের কাছে পৌঁছামাত্র তিনি মাটি খোঁড়ার আওয়াজ পেয়ে দাঁড়িয়ে যান। প্রাচীরের উপর দিয়ে তাকিয়ে একজনকে মাটি খুঁড়তে দেখে বিষয়টি ব্যাংকের সামনে অবস্থানরত নিরাপত্তাকর্মীদের জানান। খবর পেয়ে নিরাপত্তাকর্মীরা ঘটনাস্থলে পৌঁছালে ওই ব্যক্তিসহ অন্য দুর্বৃত্তরা পালিয়ে যায়।

সোনালী ব্যাংকের সহকারী জেনারেল ম্যানেজার হাসান আবদুল্লাহ জানান, রাত সাড়ে ৮টার দিকে তিনি মোবাইল ফোনে জানতে পারেন যে, ব্যাংকে ডাকাতির চেষ্টা চালানো হয়েছে। ব্যাংকে রক্ষিত অর্থসহ সব ধরনের নথিপত্র সুরক্ষিত রয়েছে। এ ঘটনায় সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হবে বলেও জানান তিনি।

তিনি বলেন, সোনালী ব্যাংক কোর্ট শাখার এই ভবনটি অনেকটা অরক্ষিত। যেহেতু এই ভবনটি জেলা পরিষদ নিয়ন্ত্রিণ করে। তাই ব্যাংকের নিরাপত্তা রক্ষার স্বার্থে ভবনটি মেরামতের জন্য জেলা পরিষদ কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

রাজশাহী মহানগর পুলিশের উপ-কমিশনার (সদর) তানভীর হায়দার চৌধুরী বলেন, রাস্তা দিয়ে হেঁটে যাওয়া পথচারীরা বিষয়টি বুঝতে পেরে পুলিশকে সংবাদ দেয়। ব্যাংকের ভল্ট ঘরের বাইরের দেয়াল ও বাইরের প্রাচীরের মাঝে ২ ফুট গভীর ও প্রস্থ পর্যন্ত খুঁড়তে পেরেছিল তারা।

তিনি বলেন, ঘটনাস্থল থেকে পুলিশ মাটি খোঁড়ার কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করেছে। আগামী দুইদিন ছুটি আছে। সেই চিন্তা করেই এ ঘটনার সঙ্গে জড়িতরা বৃহস্পতিবার থেকেই কাজ শুরু করেছিল বলে পুলিশ ধারণা করছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend