নতুন মুখ লিটন, ৩০ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা

World-cup-thereport24.comবিশ্বকাপের ৩০ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিশ্বকাপ দলের খোলেযাড়দের নাম ঘোষণা করেছে বিসিবি। দলে সুযোগ পেয়েছেন অভিজ্ঞ স্পিনার আব্দুর রাজ্জাক ও জিম্বাবুয়ে সিরিজ থেকে বাদ পড়া নাসির হোসেন ও শামসুর রহমান শুভ। তবে দলে জায়গা হয়নি বোলিং এ্যাকশনে অবৈধ প্রমাণিত হওয়া সোহাগ গাজী এবং অলরাউন্ডার ফরহাদ রেজার। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলা সবাই রয়েছেন ৩০ সদস্যের ঘোষিত দলে। ৩০ সদস্যের দলে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন লিটন কুমার দাস।
প্রাথমিক দল সম্পর্কে প্রধান নির্বাচক ফারুক আহমেদ বলেছেন, ‘সুযোগ পাওয়া খেলোয়াড়দের বেশিরভাগই গত ৬-৭ মাস ধরে জাতীয় দলের আশপাশে ছিল। দলে তরুণ ও অভিজ্ঞতার সমন্বয় চোখে পড়ার মতো।’ তিনি আরও বলেছেন, ‘অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের কন্ডিশন বাংলাদেশসহ উপমহাদেশের সব দেশের জন্যই একটি চ্যালেঞ্জ হবে। আমরা সেই কন্ডিশন এখানে তৈরি করতে পারব না। তাই যারা প্রতিযোগিতায় ভালো করেছে তাদেরই আমরা নির্বাচন করেছি।’
১৪ ফেব্রুয়ারি থেকে ২৯ মার্চ হবে বিশ্বকাপের একাদশ আসর। ‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও স্কটল্যান্ড।
৩০ সদস্যের বাংলাদেশ দল : মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, মার্শাল আইয়ুব, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, নাসির হোসেন, ইলিয়াস সানি, জিয়াউর রহমান, মাশরাফি বিন মর্তুজা, লিটন কুমার দাস, শফিউল ই্সালম, আব্দুর রাজ্জাক, ইমরুল কায়েস, আল আমিন হোসেন, মমিনুল হক, শামসুর রহমান, মুক্তার আলী, রুবেল হোসেন, সাব্বির রহমান রুম্মন, তাসকিন আহমেদ, আবুল হাসান রাজু, আরাফাত সানি, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, শুভাগত হোম চৌধুরী, নাঈম ইসলাম, জুবায়ের হোসেন ও মোহাম্মদ শহীদ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend