শেষ ডিএমপি অভিযান, পরিবর্তন নেই পথচারীদের!

roadঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) বিভিন্ন সময়ে সামাজিক শৃঙ্খলা আনয়নে নানা অভিযান চালিয়ে থাকে। পথচারীদের মধ্যে শৃঙ্খলা আনতে সম্প্রতি রাজধানীতে তাদের এমনই আরও একটি অভিযান শেষ হলো। কিন্তু রাস্তা পারাপারে শৃঙ্খলা আনতে ডিএমপির অভিযান শেষ হলেও পথচারীদের মধ্যে তেমন কোন পরিবর্তন লক্ষ্য করা যায়নি। নিয়মিত চিত্রই আবারো ফুটে উঠেছে রাস্তা পারাপারে। অভিযান পরিচালিত এলাকায় গিয়ে দেখা যায়, আগের মতই রাস্তা পার হচ্ছেন তারা।

পথচারীরা বলছেন, রাস্তা পারাপারে সব ধরণের সুবিধা নিশ্চিত করা না গেলে এই অবস্থার পরিবর্তন সম্ভব নয়। তবে পুলিশ বলছে, ইতোমধ্যে জনগণের মধ্যে সচেতনা বৃদ্ধি করা সম্ভব হয়েছে এবং এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানায় পুলিশ।

অবৈধ রাস্তাপারাপারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে গত ২৫শে নভেম্বর থেকে ১লা ডিসেম্বর পর্যন্ত অভিযান চালায় ঢাকা মহানগর পুলিশ। অভিযানে অর্থ জরিমানাসহ লিফলেট বিতরণ, সাইনবোর্ড লাগানো এবং প্রচারণা কার্যক্রম পরিচালনা করে ডিএমপি। বর্তমানে প্রচারণা কার্যক্রম অব্যাহত থাকলেও বাংলা মোটরে গিয়ে দেখা যায়, সেই অবৈধ রাস্তাপারাপারের চিত্র।

ডিএমপির অভিযানে জনগণকে ভোগান্তি পোহাতে হয়েছে অভিযোগ করে পথচারিরা বলছেন, অভিযান নয় সবার আগে প্রয়োজন রাস্তাপারাপারে সুযোগ-সুবিধা নিশ্চিত করা।

তবে পুলিশের দাবি, অভিযানের ফলে সচেতনতা বৃদ্ধি পেয়েছে পথচারীদের মাঝেও। এই অভিযান অব্যাহত রাখা হবে বলে জানান ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার খান মুহাম্মদ রেজওয়ান। তিনি বলেন, আমরা এই অভিযানে সফল এবং মানুষ এখন দলে দলে ফুট ওভার ব্রিজ ব্যবহার করতে উদ্যোগী হয়েছে।

গত ৭ দিনের অভিযানে রাজধানীতে অবৈধ রাস্তাপারাপারের কারণে ৯ শ ৪০ জনের বিরুদ্ধে ১ লক্ষ ৭ হাজার ১শ ৯০ টাকা জরিমানা করে ডিএমপি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend