ব্যারিষ্টার তুহিন মালিকের বিরুদ্ধে মামলা

tuhinসংবিধান নিয়ে কটূক্তি ও ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগ এনে সংবিধান বিশেষজ্ঞ ও সুপ্রিম কোর্টের আইনজীবী ড. তুহিন মালিকের বিরুদ্ধে পৃথক দুইটি মামলা করা হয়েছে।

আজ মঙ্গলবার ঢাকার সিএমএম আদালতে মামলা দুটি করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় উপ-কমিটির আন্তর্জাতিক বিষয়ক সহ সম্পাদক গোলাম রব্বানী।

মামলায় অভিযোগ করা হয়েছে, গত ৩০ নভেম্বর লন্ডনের লিলি গার্ডেন অডিটোরিয়ামে এক আলোচনা সভায় সংবিধানের বিভিন্ন অনুচ্ছেদ নিয়ে কটূক্তি ও ধর্মীয় অনুভূতিতে আঘাত এনে বক্তব্য দেন ড. তুহিন মালিক।

লন্ডনের ওই সভায় তুহিন মালিক বলেন, তারা সংবিধানটাকে তাদের নির্বাচনী ইশতেহার ও দলীয় ইশতেহারে পরিণত করেছে এবং সেখানে নাস্তিক্যবাদিতা ও ধর্মহীনতার বিষয় জুড়ে দিয়েছে। সংবিধানের তিন ভাগের একভাগে বলা হয়েছে ৫২টি অনুচ্ছেদের মধ্যে যে সব বিশেষ অনুচ্ছেদ রয়েছে তা কিয়ামতের আগ পর্যন্ত পরিবর্তন করা যাবে না। ৭ ক অনুচ্ছেদে বলা হয়েছে যদি কেউ এমন কিছু করে বা করার চেষ্টা করে এবং এ জাতীয় কোনো কাজে সহায়তা করে তাহলে প্রত্যেকের মৃত্যুদণ্ডতুল্য রাষ্ট্রদ্রোহীতার অপরাধ হবে। অর্থাৎ ফাঁসি দেয়া হবে। তাহলে কি হবে ? তুহিন মালিক আরো বলেন, মুজিবের কাহিনী, তার পরিবারের গান বাজনা এগুলো যে পরিবর্তন করতে যাবে তাদেরও ফাঁসি হবে। তাহলে সংবিধান পরিবর্তন যতদিন পৃথিবী আছে ততদিন হবে না।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend