ডিসিসি নির্বাচন করতে সময় লাগবে: সিইসি

cecগতকাল মন্ত্রীসভার বৈঠকে ডিসিসি নির্বাচনের ব্যাপারে প্রধানমন্ত্রীর তাগাদা দেয়ার একদিন পর প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমেদ বলেছেন, ডিসিসি নির্বাচনে এখনো কিছু জটিলতা অাছে। নির্বাচন করতে আরো সময় লাগবে।

মঙ্গলবার নির্বাচন কমিশনের মিডিয়া সেন্টারে আকস্মিক এক সংবাদ সম্মেলনে সিইসি এ কথা বলেন।

বিভিন্ন সংবাদমাধ্যমে জানুয়ারীতেই ডিসিসি নির্বাচনের ব্যাপারে খবর প্রকাশ করা হয়েছে, এ বিষয়টি সিইসির নজরে আনলে তিনি বলেন, জানুয়ারির মধ্যে নির্বাচন কেন করবো? আমাকে সময় দিতে হবে। সীমানা নির্ধারণ, ভোটার তালিকা মুদ্রণ ও তফসিল ঘোষণার জন্য সময়ের প্রয়োজন রয়েছে।

তিনি বলেন, একথা খুব পরিষ্কার- আমরা অনেক আগে থেকেই প্রস্তুত। কিন্তু ডিসিসি উত্তর ও দক্ষিণে সীমানা সংক্রান্ত জটিলতে সত্ত্বেও, ওপরের চাপ থাকলে স্থানীয় সরকার মন্ত্রণালয় দ্রুত সীমানা পুনর্নির্ধারণ করে আমাদের অনুরোধ জানাতে পারে। অন্যথায় বাধা দূর হয়ে গেলে যত দ্রুত সম্ভব আমরা নির্বাচনটি করতে চাই। আগামী দু’সপ্তাহের মধ্যে বিদ্যমান আইনি জটিলতা নিরসন হলে ‘আলহামদুলিল্লাহ’।

কাজী রকিবউদ্দীন আহমদ বলেন, বর্তমানে ভোটার তালিকা হালনাগাদের কাজ চলছে। তাই এখন নির্বাচন করতে হলে পুরান ভোটার তালিকা দিয়ে নির্বাচন করতে হবে। এতে প্রায় ৫ লাখ নতুন ভোটার ভোটাধিকার থেকে বঞ্চিত হবেন। এছাড়া পাবলিক পরীক্ষার বিষয়টিও বিবেচনায় নিয়ে তফসিল দেওয়ার কথা উল্লেখ করেন সিইসি। তিনি বলেন, বড় পরীক্ষাগুলো চলাকালে আমরা নির্বাচন এড়িয়ে চলি। তাই পরীক্ষার সময়সূচি দেখে প্রস্তুতি নেওয়া হবে।

সংবাদ সম্মেলনে ইসি সচিব মো. সিরাজুল ইসলাম, যুগ্মসচিব জেসমিন টুলী উপস্থিত ছিলেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend