‘দিল হ্যায় পাকিস্তানি’ নিয়ে দেশকে এগিয়ে নেওয়া যায় না: মতিয়া চৌধুরী

motia‘দিল হ্যায় পাকিস্তানি’ নিয়ে দেশকে এগিয়ে নেওয়া যায় না। আর যিনি পাকিস্তানিদের মেহমান ছিলেন তিনিও দেশের উন্নতি করতে পারেন না, এটা প্রমাণিত বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী।

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ সাম্যবাদী (এমএল) দল আয়োজিত ‘মুক্তিযুদ্ধের চেতনা ও বিজয় দিবসের তাৎপর্য’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়ার উদ্দেশে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেন, আওয়ামী লীগ, শেখ হাসিনা বা এদেশের গণতান্ত্রিক প্রগতিশীল শক্তিকে যদি পছন্দ না হয়, ভালো না লাগে, তবে চুপ থাকেন। দেশ নিয়ে কথা বলবেন না। আপনাদের চিন্তা নিয়ে আমরা এগুবো না। অনুরোধ করি, ষড়যন্ত্র করবেন না। কিন্তু ষড়যন্ত্র করা আপনাদের ‘খাসলত’ হয়ে গেছে। হুর মাটি চুর করা, চুর মাটি হুর করা ‘খাসলত’ হয়ে গেছে। তাই চেষ্টা করে দেখতে পারেন।

সরকারের নানা সাফল্যের কথা তুলে এই মন্ত্রী বলেন, আল্লাহর রহমতে দেশ এগিয়ে যাচ্ছে। ভিশনারি অ্যাপ্রোচ এর আগে আর কেউ করেনি। তাই দেশ আরো এগিয়ে যাবে।

তিনি বলেন, পাকিস্তানিরা বলেছিলো এদেশের মানুষ নয়, মাটি চাই। তাই সে ষড়যন্ত্র এখনো আছে, সবাইকে গণতান্ত্রিক প্রগতিশীল শক্তির সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে দেশকে আরো এগিয়ে নিতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতার চেতনাকে ধ্বংস করা হয়েছিলো। পরবর্তীতে দীর্ঘদিন অতিবাহিত হয়েছে। চার দলীয় জোট সরকারের সময় রাজাকারদের হাতে পাতাকা তুলে দেওয়া হয়েছিলো। কিন্তু যারা ’৭১-এ দেশের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে, তারা যেন রাষ্ট্রক্ষমতায় আর না আসতে পারে সেজন্য সবাইকে সজাগ থাকতে
হবে।

সভাপতির বক্তব্যে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া বলেন, ২০০১ সালে রাজাকারের হাতে পতাকা তুলে দিয়ে খালেদা জিয়া তাদের রাজনীতিতে প্রতিষ্ঠিত করেছিলেন। রাজকারদের রাজনীতিতে প্রতিষ্ঠিত করতে খালেদা জিয়া সহায়ক হিসেবে কাজ করেছেন। কিন্তু এখন আবার গণতান্ত্রিক সরকারের বিরুদ্ধে তিনি আন্দোলন করতে চাচ্ছেন।

বিএনপি চেয়ারপার্সনকে উদ্দেশ করে সাবেক এই শিল্পমন্ত্রী বলেন, ৫ জানুয়ারির পর যে আন্দোলন করবেন, সেটাও সফল হবে না। কেননা, জনগণ আপনাদের সঙ্গে নেই। আপনি বারবার ব্যর্থ হয়েছেন। কাজেই আন্দোলন আপনার সফল হবে না।

আলোচনা সভায় অন্যদের মধ্যে দলটির কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend