তিনবার ক্ষমতায় থেকে কেন জিয়া হত্যার বিচার করতে পারেননি: এরশাদ

Ershad_1আপনি (খালেদা জিয়া) জিয়াউর রহমানকে হত্যার বিষয়ে আমার জড়িতের কথা বলেছেন। কিন্তু আমি বলতে চাই, আপনারা তিনবার ক্ষমতায় ছিলেন। কেন জিয়া হত্যার বিচার করতে পারেননি বলে প্রশ্ন রেখেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ।

রবিবার সকালে রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে এসে সাংবাদিকদের এ সব কথা বলেন তিনি।

এরশাদ বলেন, একবার বিচার শুরু হলেও তা কেউ প্রমাণ করতে পারেনি। প্রয়োজন হলে আবারও বিচার শুরু করুন। আমরাও জানতে চাই, জিয়ার প্রকৃত হত্যাকারী কে?

প্রসঙ্গত, শনিবার নারায়ণগঞ্জ জনসভায় বিএনপি চেয়ারপারসন সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান খুনের জন্য এরশাদকে দায়ী করেন।

হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, পাকিস্তানী বাহিনী আমাদের দেশকে মেধাশূন্য করতে গুম-খুন-হত্যা করেছিল। বর্তমানে এখনো সেই কালচার চলছে।গত নয় মাসে ৮২ জন গুম-খুনের শিকার হয়েছেন।

তিনি বলেন, আমরা এ সংস্কৃতি চাই না। গুম-খুন থেকে আমরা মুক্তি চাই। আমরা শান্তিতে থাকতে চাই। দেশে এভাবে গুম-খুনের রাজনীতি চলতে পারে না।

তিনি আরও বলেন, ২০ হাজার নেতাকর্মী নিয়ে আজ আমি শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে এসেছি। এ জায়গা আগে বিরানভূমি ছিল। আমিই প্রথম শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য এখানে সৌন্দর্যবর্ধণের কাজ করি।

আমিই প্রথম রাষ্ট্রপতি হিসেবে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে এখানে আসি বলে দাবি করেন এরশাদ।

তিনি বলেন, দেশে এখন সন্ত্রাস, চাঁদাবাজি চলছে। এভাবে চলতে পারে না। তবে জাতীয় পার্টি ক্ষমতায় আসলে আমরা এসবের বিচার করব। আমরা ক্ষমতায় এলে দেশে শাস্তি ফিরে আসবে।

এ সময় উপস্থিত ছিলেন মহাসচিব জিয়া উদ্দিন বাবলু, ঢাকা মহানগর উত্তর জাপার সভাপতি এস এম ফয়শল চিশতী, যুগ্ম-মহাসচিব নুরুল ইসলাম নুরু, বাহাউদ্দিন বাবুল প্রমুখ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend