ধর্মের নামে পেশোয়ারের হামলা বর্বরোচিত : খালেদা

30359_khaleda-280x160পাকিস্তানের পেশোয়ারে স্কুলে তালেবান হামলায় শতাধিক ছাত্রসহ বেসামরিক মানুষ হত্যার তীব্র নিন্দা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সামরিক পোশাকে কয়েকজন জঙ্গি মঙ্গলবার দুপুরে খাইবার পাখতুনখোয়া প্রদেশের রাজধানী পেশোয়ারের আর্মি পাবলিক স্কুলে ঢুকে শিক্ষক-শিক্ষার্থীদের জিম্মি করে। এরপর নিরাপত্তা বাহিনী অভিযান চালালে শুরু হয় তুমুল গোলাগুলি। জঙ্গিরা মারা গেলে ওই স্কুল থেকে ১০০ শিশুসহ অন্তত ১৩২ জনের লাশ উদ্ধার করা হয়।
জঙ্গিদের এই হামলার নিন্দা জানিয়ে খালেদা বলেন, তালেবানের এ ধরনের হিংস্রতা বিশ্বের শান্তিময় পরিবেশকে অশান্ত করার উদ্দেশ্যেই করা হয়েছে। বর্বরোচিত হামলা ঘটনার নিন্দা জানানোর ভাষা আমার জানা নেই। ধর্মের নামে অসহায় ও নিরীহ শিশু-কিশোরদের ওপর এ ধরনের হামলা এবং পৈশাচিক হত্যাকাণ্ড সমগ্র বিশ্বের বিবেকবান মানুষকে ব্যথিত করেছে।
বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা পাকিস্তানে নিহত শিক্ষার্থীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাদের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। আলাদা বিবৃতিতে তালেবান হামলায় নিন্দা জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend