ইট মেরেছেন, পাটকেল খেতে হবে: মির্জা ফখরুল

35203_bতারেক রহমান ইতিহাসভিত্তিক বক্তব্য দিয়েছেন, তাতে আপনাদের গায়ে জ্বালা ধরেছে। আপনারা মনে রাখবেন- ইট মেরেছেন, পাটকেল খেতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে নব্বইয়ের ডাকসু ও ছাত্র ঐক্য আয়োজিত জাতীয় কনভেনশনে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনার বক্তব্যের কঠোর সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, তারেক রহমান নয় আপনার সংযত হওয়া উচিত। আপনি যে ভাষায় বক্তব্য দিচ্ছেন, সে ভাষা আমরা উচ্চরণ করতে পারি না।

তিনি আরও বলেন,জাতি গণতন্ত্র হারিয়েছে। গণতন্ত্র চাওয়ার অপরাধে সারাদেশ কারাগারে পরিণত হয়েছে। এম ইলিয়াস আলী ও চৌধুরী আলমসহ অনেকে গুম-খুনের শিকার হয়েছেন। সরকার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়ে বন্দুকের জোরে ক্ষমতায় টিকে থাকতে চায়।

ফখরুল বলেন, আওয়ামী লীগ মুখে গণতন্ত্রের কথা বললেও তারা খাঁটি ফ্যাস্টিট। ১৯৭১ সালে তারা বাকশাল কায়েম করেছিল। এখনও গণতন্ত্রের লেবাসে বাকশাল কায়েম করেছে। মানুষের আশা আকাঙ্ক্ষাকে হত্যা করে গণতন্ত্রেরসমস্ত প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে তারা।

তিনি বলেন, নব্বইয়ের চেতনায় উজ্জীবিত হয়ে সমস্ত বাংলাদেশের মানুষকে ঐক্যবদ্ধ করে জাগিয়ে তুলতে হবে। বিএনপি একটি গণতান্ত্রিক দল। তারা গণতন্ত্রে বিশ্বাস করে।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, বিএনপিরসাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম,সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, বিএনপির সহ-স্বেচ্ছাসেবক সম্পাদক এবি এম মোশাররফ হোসেন, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, সাবেক ছাত্রনেতা কামরুজ্জামান রতন, মোস্তাফিজুর রহমান বাবুল, আজিজুল বারী হেলাল, সাইফুদ্দিন মনি, আকসাদুর রহমান আসাদ প্রমুখ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend