ভর্তি পরীক্ষায় ফেল করাদের ভর্তি করবেন না: স্বাস্থ্যমন্ত্রী

25159_nasimভর্তি পরীক্ষায় ফেল করাদের ভর্তি করবেন না। আমরা স্বাস্থ্যসেবার উন্নয়ন চাই। কিন্তু মোহনার মতো ভেজাল হাসপাতাল চাই না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বৃহস্পতিবার রাজধানীর মিরপুরে কিডনি ফাউন্ডেশন হসপিটাল অ্যান্ড রিসার্স ইন্সটিটিউটের দশম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত বৈজ্ঞানিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

নাসিম বলেন, অতীতে অনেক দালাল কিডনি সংযোজনের নামে গরিব মানুষকে প্রতারিত করেছে। এ সংক্রান্ত একটি আইনের খসড়া চূড়ান্ত হবার পথে। আগামী ২৮ ডিসেম্বর মন্ত্রণালয়ের বৈঠকে এ সম্পর্কিত আইনের খসড়া চূড়ান্ত করে আগামী সংসদ অধিবেশনে সর্বসম্মতিক্রমে পাশ করা হবে।

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আমরা জঙ্গিবাদ নির্মূলে সক্ষম হয়েছি। এ কারণেই দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে বাংলাদেশে সবচেয়ে শাস্তি বিরাজ করছে।

পাকিস্তানে তালেবানি হামলায় নিহত শিশুদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা পাকিস্তান থেকে আলাদা হয়ে ভালোই করেছি। এজন্য বঙ্গবন্ধুর প্রতি কৃতজ্ঞতা জানাই। তারা কীসের ধর্মের কথা বলে? কীসের ইসলামের কথা বলে? তারা বিশ্বমানবতাকে হত্যা করছে। শিশুদের হত্যা করছে।

কিডনী ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক ডা. হারুন-উর-রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জাতীয় অধ্যাপক এমআর খান, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নুরুল হক, কিডনী ফাউন্ডেশনের মহাসচিব অধ্যাপক ডা. এম মুহিবুর রহমান প্রমুখ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend